হোম শেয়ার বাজার ইউনাইটেড ফাইন্যান্সের লেনদেন বন্ধ সোমবার

    ইউনাইটেড ফাইন্যান্সের লেনদেন বন্ধ সোমবার

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 2:59 pm
    52
    0
    United-finance-

    শেয়ারবাজার ডেস্ক: আগামী সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার লেনদেন বন্ধ রাখবে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড। সূত্র: ডিএসই।

    সূত্র মতে, আগামী ১৮ মার্চ, সোমবার কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট। একারণে শেয়ার লেনদেন বন্ধ রাখবে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। রেকর্ড ডেটের পর থেকে শেয়ার লেনদেন স্বাভাবিক ভাবে চলবে বলে জানা গেছে।

    Spellbit Limited

    ৩১ ডিসেম্বর, ২০১৮ তে সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ সুপারিশ করেছে।কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৮ পয়সা, এর আগের অর্থবছরে কোম্পানির ইপিএস ছিল ১ টাকা ৪৪ পয়সা। এছাড়া গত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ৬৭ পয়সা, এর আগের বছর এনএভি ছিল ১৬ টাকা ৯৫ পয়সা।

    ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত হিসাবে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস সহ মোট ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.৪৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১.৭৬ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৯৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৫ টাকা।

    কোম্পানিটির অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১৮৭ কোটি ১১ লাখ টাকা। বর্তমান বাজারে কোম্পানিটির শেয়ার আছে ১৮ কোটি ৭১ লাখ ১৪ হাজার ৬১৫টি। উল্লেখ্য, কোম্পানিটি ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

    আরও পড়ুন: আগামীকাল থেকে টানা তিন দিন বন্ধ পুঁজিবাজার