হোম লীড নিউজ ‘রিং দ্য বেল ফর জেন্ডার ইকুয়ালিটি’ অনুষ্ঠানের আয়োজন করল ডিএসই

‘রিং দ্য বেল ফর জেন্ডার ইকুয়ালিটি’ অনুষ্ঠানের আয়োজন করল ডিএসই

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 11:10 am
283
0
DSE-logo

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত যেসব কোম্পানির পর্ষদে নারীরা রয়েছেন, সেইসব কোম্পানিতে মুনাফা বেশি অর্জন হয় বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন। এছাড়া ওইসব কোম্পানির শেয়ার দর বেশি বলে জানিয়েছেন তিনি।

১২ মার্চ রাজধানীর একটি হোটেলে “রিং দ্য বেল ফর জেন্ডার ইকুয়ালিট “ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন। তিনি বলেন, পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭৩ শতাংশ কোম্পানিতে নারীরা যুক্ত রয়েছেন। তবে মাত্র ১৭ শতাংশ কোম্পানির পরিচালনা পর্ষদে নারী সদস্য রয়েছেন, যেটি খুবই কম। ব্যবসা-বাণিজ্যে নীতিনির্ধারণী পর্যায়ে নারীদের অংশগ্রহণের এ হার আরো বাড়ানো উচিত। কোম্পানিগুলোর ব্যবসায় তা ইতিবাচক ভূমিকা রাখবে।

Spellbit Limited

তিনি আরো বলেন, নারীরা এখন উদ্যোক্তা হচ্ছেন। তারা বিভিন্ন খাতে বিনিয়োগ করছেন। এমনকি তারা শেয়ারবাজারেও বিনিয়োগ করছেন। তাদেরকে উপেক্ষা করার কোনো সুযোগ নেই। তাদের যথেষ্ট অংশগ্রহণ ছাড়া একটি দেশের টেকসই উন্নয়ন সম্ভব নয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. স্বপন কুমার বালা। করপোরেট গভর্ন্যান্স অ্যাডভাইজরি সার্ভিসেসের দক্ষিণ এশিয়া অঞ্চলের কনসালট্যান্ট শীলা আর রহমান, ডিএসইর পরিচালক শরীফ আতাউর রহমান, মিনহাজ মান্নান ইমন এবং আইএফসির প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ২ কোম্পানির লেনদেন শুরু আজ