হোম লীড নিউজ মূল্য সংবেদনশীল তথ্য নেই রেকিট বেনকিজারের

মূল্য সংবেদনশীল তথ্য নেই রেকিট বেনকিজারের

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 10:13 am
68
0
rakit benkiser

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত ঔষধ ও রসায়ন(ফার্মাসিউটিক্যাল অ্যান্ড কেমিক্যালস্) খাতের কোম্পানি রেকিট বেনকিজার (বাংলাদেশ) লিমিটেডের শেয়ারদর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই। সম্প্রতি অস্বাভাবিকভাবে দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানিটি এমন তথ্য জানায়। সূত্র: ডিএসই।

সম্প্রতি কোম্পানিটির অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই নোটিস পাঠায়। জবাবে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারদর বাড়ছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ।

Spellbit Limited

গত ৬ মার্চ কোম্পানির শেয়ারদর ছিল দুই হাজার ৬১৯ টাকা, যা গত ১২ মার্চ লেনদেন হয় দুই হাজার ৯৪৪ টাকা ৫০ পয়সায়। এ হিসাবে মাত্র পাঁচ কার্যদিবসে কোম্পানিটির দর বেড়েছে ৩২৫ টাকা ৫০ পয়সা। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই। এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির ছয় কোটি ২৩ লাখ ২২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে ২০ হাজার ২২১টি শেয়ার মোট ৬৩৮ বার হাতবদল হয়।

আর শেয়ারদর পাঁচ শতাংশ বা ১৪৭ টাকা ২০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ তিন হাজার ৯১ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল তিন হাজার ৯১ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন তিন হাজার ২০ টাকা থেকে সর্বোচ্চ তিন হাজার ৯১ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর এক হাজার ৬০১ টাকা থেকে তিন হাজার ৯১ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করে।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ৭৯০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮০ টাকা ৬৩ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৬৪ টাকা ২৮ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ৩৮ কোটি ১০ লাখ টাকা।

আরও পড়ুন: পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে ব্র্যাক ব্যাংক