হোম অর্থ-বাণিজ্য বিভিন্ন অপরাধে ৫৪টি প্রতিষ্ঠানকে ৭.৩৯ লক্ষ টাকা জরিমানা

বিভিন্ন অপরাধে ৫৪টি প্রতিষ্ঠানকে ৭.৩৯ লক্ষ টাকা জরিমানা

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 8:09 pm
170
0
DNCRP-2

ডেস্ক রিপোর্ট: বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ২৩ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, ঝিনাইদহ, নওগাঁ, কুড়িগ্রাম, মাদারীপুর, ভোলা, মৌলভীবাজার, রজশাহী, দিনাজপুর, যশোর, বগুড়া, গাজীপুর, কিশোরগঞ্জ, বরিশাল, ফরিদপুর, নাটোর, রাজবাড়ী ও গাইবান্ধায় আজ বাজার তদারকি করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস এবং ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল কর্তৃক ঢাকা মেডিকেল কলেজের বিভিন্ন ক্যান্টিনে তদারকি পরিচালনা করা হয়। তদারকিকালে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য পণ্য তৈরির অপরাধে ঢাকা মেডিকেলের ডক্টরস ক্যান্টিনকে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, স্টুডেন্টনস ক্যান্টিনকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, নার্স ক্যান্টিনকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা এবং ঢাকা মেডিকেলের ভিতরে ফাস্ট ফুড কর্ণারকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা এবং আর এস হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকাসহ মোট ৪,৫০,০০০/- (চার লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা আরোপ করা হয়।

Spellbit Limited

অপরদিকে সহকারী পরিচালক রজবী নাহার রজনী কর্তৃক বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিমের সাথে ঢাকা মহানগরীর বাড্ডা এলাকায় পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ৬০,০০০/- (ষাট হাজার) টাকা জরিমানা আরোপ করা হয়।

এছাড়া দেশব্যাপী ১৭টি জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয়, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা, ভেজাল পণ্য বা ঔষধ বিক্রয়, বাটখারা বা ওজন পরিমাপক যন্ত্রের কারচুপি, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কার্য, ওজনে কারচুপির, অবহেলা ইত্যাদি দ্বারা সেবা গ্রহীতার অর্থ, স্বাস্থ্য, জীবনহানি ইত্যাদি ঘটানো, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে ৪৭টি প্রতিষ্ঠানকে ২,২৯,৩০০/- (দুই লক্ষ উনত্রিশ হাজার তিনশত) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

আজ ১৩ মার্চ ২০১৯ তারিখে ২৩টি বাজার তদারকির মাধ্যমে ৫৪টি প্রতিষ্ঠানকে মোট ৭,৩৯,৩০০/- (সাত লক্ষ উনচল্লিশ হাজার তিনশত) টাকা জরিমানা আরোপ করা হয়। সংশ্লিষ্ট জেলা প্রশাসন, জেলা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, সিভিল সার্জন, মৎস্য কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, বাজার কর্মকর্তা, স্যানেটারী ইন্সপেক্টর, শিল্প ও বণিক সমিতির প্রতিনিধি এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা প্রদান করেন। তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি

আরও পড়ুন: বিভিন্ন অপরাধে ৮৪টি প্রতিষ্ঠানকে ৫.৬৫ লক্ষ টাকা জরিমানা