হোম কর্পোরেট ক্রাইম বিভিন্ন অপরাধে ৮৪টি প্রতিষ্ঠানকে ৫.৬৫ লক্ষ টাকা জরিমানা

বিভিন্ন অপরাধে ৮৪টি প্রতিষ্ঠানকে ৫.৬৫ লক্ষ টাকা জরিমানা

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 5:33 pm
87
0
DNCRP-2

কর্পোরেট সংবাদ ডেস্ক: বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৩৬ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, জামালপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, মানিকগঞ্জ, ফরিদপুর, মুন্সীগঞ্জ, গাজীপুর, নেত্রকোণা, মাদারীপুর, রাজশাহী, সুনামগঞ্জ, চট্টগ্রাম, যশোর, ফেনী, ভোলা, কুষ্টিয়া, সাতক্ষীরা, ঠাকুরগাঁও, সিরাজগঞ্জ, কক্সবাজার, নওগাঁ, রংপুর, বরিশাল, দিনাজপুর, মাগুরা, গাইবান্ধা, ঝিনাইদহ, বরগুনা ও নোয়াখালীদে আজ বাজার তদারকি করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস এবং ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল কর্তৃক শেরে বাংলা নগর, বনানী ও খিলগাঁও এলাকায় বাজার তদারকি পরিচালনা করা হয়। বাজার তদারকিকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরির অপরাধে বৈশাখী বাংলা রেস্টুরেন্ট ও ওরিয়েন্ট রেস্টুরেন্টকে যথাক্রমে ২০,০০০/- (বিশ হাজার) টাকা ও ১০,০০০/- (দশ হাজার) টাকা, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে জম্মানের মাংসের দোকানকে ২,০০০/- (দুই হাজার) টাকা, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে প্রাইম সুইটস এন্ড বেকারী, বিক্রমপুর স্টোর, মেঘলা জেনালের স্টোর, হোসেন বেকারী ও সাভার পোড়াবাড়ি সুইটস এন্ড বেকারীকে যথাক্রমে ১৫,০০০/- (পনের হাজার) টাকা, ১০,০০০/- (দশ হাজার) টাকা, ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা, ১০,০০০/- (দশ হাজার) টাকা ও ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে বেষ্ট ফার্মাকে ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকাসহ মোট ১,০৭,০০০/- (এক লক্ষ সাত হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

Spellbit Limited

দেশব্যাপী ৩৩টি জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয়, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা, ভেজাল পণ্য বা ঔষধ বিক্রয়, বাটখারা বা ওজন পরিমাপক যন্ত্রের কারচুপি, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কার্য, ওজনে কারচুপির, অবহেলা ইত্যাদি দ্বারা সেবা গ্রহীতার অর্থ, স্বাস্থ্য, জীবনহানি ইত্যাদি ঘটানো, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে ৭৫টি প্রতিষ্ঠানকে ৪,৫৮,০০০/- (চার লক্ষ আটান্ন হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

গত ১১ মার্চ ২০১৯ তারিখে ৩৬টি বাজার তদারকির মাধ্যমে ৮৪টি প্রতিষ্ঠানকে মোট ৫,৬৫,০০০/- (পাঁচ লক্ষ পঁয়ষট্টি হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সংশ্লিষ্ট জেলা প্রশাসন, জেলা পুলিশ, সিভিল সার্জন, মৎস্য কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, বাজার কর্মকর্তা, স্যানেটারী ইন্সপেক্টর, শিল্প ও বণিক সমিতির প্রতিনিধি এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা প্রদান করেন। তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি

আরও পড়ুন: এফবিসিসিআই’র নির্বাচন ২৭ এপ্রিল