হোম বিনোদন জাতীয় সঙ্গীত নিয়ে প্রশ্ন তুলে বিপাকে পবন কল্যাণ

    জাতীয় সঙ্গীত নিয়ে প্রশ্ন তুলে বিপাকে পবন কল্যাণ

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 11:40 am
    100
    0
    জাতীয় সঙ্গীতে

    বিনোদন ডেস্ক: সিনেমা হলে জাতীয় সঙ্গীত শুরু হলে আসন ছেড়ে কেন উঠে দাঁড়াতে হবে? এমনই প্রশ্ন তুলেছেন ভারতের রাজনৈতিক দল জনসেনা নেতা সুপ্রিমো পবন কল্যাণ। গত শনিবার (৯ মার্চ) অন্ধ্রপ্রদেশের কুর্নুলে যুবাদের একটি অনুষ্ঠানে তিনি এ প্রশ্ন তোলেন।

    সিনেমা হলে জাতীয় সংগীত চলাকালে উঠে দাঁড়ানো উচিৎ বলে সুপ্রিম কোর্টের দেয়া নির্দেশনার বিষয়টি উল্লেখ করে দেশের সর্বোচ্চ আদালতের প্রজ্ঞা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

    Spellbit Limited

    পবন কল্যাণ বলেন, সিনেমা হলে ছবি দেখতে গিয়ে জাতীয় সংগীতের সময় উঠে দাঁড়াতে আমার ভালো লাগে না। অবসরের সময় পরিবার, বন্ধুদের সঙ্গে সিনেমা দেখতে গেলেও এখন দেশপ্রেমের পরীক্ষা দিতে হয়। এটা আমার একেবারেই পছন্দ নয়।

    এর আগের দিনই বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেন পবন। তিনি বলেন, দুই বছর আগে বিজেপি তাকে বলেছিল, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে একটি যুদ্ধ হতে পারে।

    অভিনেতা থেকে রজনীতিক হয়ে ওঠা পবন এটাকে মেকি ব্যবস্থা বলে উল্লেখ করেন। তিনি বলেন, রাজনৈতিক দলগুলো তাহলে সভা, সমাবেশ, বৈঠক কেন জাতীয় সংগীত দিয়ে শুরু করে না? সেখানে তো দেশপ্রেম দেখানোর ব্যবস্থা নেই। তাহলে সেটা সিনেমা হলে দেখানোর প্রয়োজনটা কোথায়? দেশের শীর্ষ স্তরের প্রত্যেকটি গুরুত্বপূর্ণ দফতরেই তো জাতীয় সংগীত শোনানোর ব্যবস্থা থাকা উচিত। যারা আমাদের আইন শেখাচ্ছেন, তারা নিজেরা কেন সেই পথে হেটে দৃষ্টান্ত তৈরি করছেন না?

    ২০১৬ সালে হায়দ্রাবাদের একজন আইনজীবী জনসেনা প্রধান পবনের বিরুদ্ধে জাতীয় সংগীতকে অপমানের অভিযোগ করেছিলেন।

    উল্লেখ্য, পবন কল্যান তেলুগু সিনেমার জনপ্রিয় একজন অভিনেতা। দেশ-বিদেশেও তার অগণিত ভক্ত রয়েছে। তিনি মেগাস্টার চিরঞ্জিবির ভাই ও রামচরণের কাকা হন। আবার পবন কল্যানের বোনের ছেলে আল্লু অর্জুন।
    সূত্র-আনন্দবাজার।

    আরও পড়ুন: 
    ‘বিউটি সার্কাস’ সিনেমার প্রথম পোস্টার প্রকাশ
    আম্বানিপুত্রের বিয়েতে বলিউড তারকাদের উচ্ছ্বাস