হোম আর্কাইভ আগামী মাসে বাজারে আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো স্মার্টফোন

আগামী মাসে বাজারে আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো স্মার্টফোন

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 10:38 am
147
0
Huwaei

ডেস্ক রিপোর্ট: বৈশ্বিক বাজারে হুয়াওয়ে পি২০ স্মার্টফোন দারুণ সাড়া ফেলেছে। এরই ধারাবাহিকতায় ডিভাইসটির পরবর্তী সংস্করণ আনতে যাচ্ছে হুয়াওয়ে। পি৩০ ও পি৩০ প্রো নামের নতুন দুই স্মার্টফোন আগামী মাসে প্যারিসে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্মোচন করা হবে। হুয়াওয়ের পক্ষ থেকে তাদের নতুন হ্যান্ডসেট উন্মোচনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। খবর এনডিটিভি।

গত বছর হুয়াওয়ের পি২০ লাইনআপের দুটি স্মার্টফোন উন্মোচন করা হয়েছিল। এগুলো হলো পি২০ ও পি২০ প্রো। আগামী মার্চে এ হাই-এন্ড সিরিজের স্মার্টফোন উন্মোচনের ক্ষেত্রে একই ধারা অব্যাহত রাখা হবে। অর্থাৎ গত বছরের মতোই একযোগে পি৩০ ও পি৩০ প্রো ডিভাইস দুটি উন্মোচন করবে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ে তাদের পি সিরিজের স্মার্টফোনগুলো ডিজাইন এবং ভালো ক্যামেরা চান, এমন গ্রাহকদের কথা বিবেচনা করে উন্মোচন করে।

Spellbit Limited

পি সিরিজের নতুন দুই ডিভাইস বিষয়ে বিস্তারিত জানায়নি হুয়াওয়ে। বিভিন্ন ওয়েবসাইটের তথ্যমতে, পি৩০ ও পি৩০ প্রোতে অর্গানিক লাইট-এমিটিং ডায়োড (ওএলইডি) ডিসপ্লে ব্যবহার করা হতে পারে। নচ ডিসপ্লের পরিবর্তে উভয় ডিভাইসে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে দেখা যেতে পারে। পাশাপাশি দুই হ্যান্ডসেটেই অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। ডিভাইসগুলোয় হুয়াওয়ের নিজস্ব হাইসিলিকন কিরিন ৯৮০ প্রসেসর থাকবে।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, ৮ গিগাবাইট র্যামের হুয়াওয়ে পি৩০ হ্যান্ডসেটে ৬ দশমিক ১ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে ব্যবহার করা হবে। অন্যদিকে ১২ গিগাবাইট র্যামের হুয়াওয়ে পি৩০ প্রোতে থাকবে ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে।

হুয়াওয়ে পি৩০ স্মার্টফোনে হুয়াওয়ে মেট ২০ প্রোর মতো ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। তবে হুয়াওয়ে পি৩০ প্রো ডিভাইসটিতে পেরিস্কোপ স্টাইলের নতুন রিয়ার হার্ডওয়্যার ব্যবহার করা হতে পারে। এতে কার্যকর অপটিক্যাল জুম সুবিধা মিলবে। এক্ষেত্রে গত বছরের চেয়ে নতুন ডিভাইসটির রিয়ার ক্যামেরার সক্ষমতা আরো বেশি হবে।

আরো পড়ুন: নিরাপত্তা খাতে ৩৭০ কোটি ডলার ব্যয় করবে ফেসবুক