হোম আর্কাইভ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে পিই রেশিও বেড়েছে ৩.৬৮ শতাংশ

সপ্তাহের ব্যবধানে ডিএসইতে পিই রেশিও বেড়েছে ৩.৬৮ শতাংশ

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 11:20 am
80
0
DSE pe ratio
শেয়ারবাজার ডেস্ক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) আগের সপ্তাহের তুলনায় বেড়েছে দশমিক ৫৮ পয়েন্ট বা তিন দশমিক ৬৮ শতাংশ। সূত্র: ডিএসই।
তথ্য মতে, গত সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করে ১৬ দশমিক ২৬ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৫ দশমিক ৬৮ পয়েন্ট। পিই রেশিও ১৫-এর উপরে থাকায় বাজার এখন বিনিয়োগের উপযুক্ত অবস্থানে নেই।

সপ্তাহ শেষে খাতভিত্তিক ট্রেইলিং পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতে পিই রেশিও অবস্থান ১০ দশমিক দুই পয়েন্টে, সিমেন্ট খাতে ৪১ দশমিক তিন পয়েন্টে, সিরামিক খাতে ২৮ দশমিক চার পয়েন্টে, প্রকৌশল খাতে ১৭ পয়েন্টে, খাদ্য ও আনুষঙ্গিক খাতে ২৯ দশমিক চার পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৩ দশমিক পাঁচ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৪ দশমিক তিন পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২৪ দশমিক ছয় পয়েন্টে।

এছাড়া পাট খাতের পিই রেশিও মাইনাস ৩৮ দশমিক তিন পয়েন্টে, বিবিধ খাতে ১৮ দশমিক দুই পয়েন্টে, আর্থিক খাতে ১৭ দশমিক ৯ পয়েন্টে, কাগজ খাতে ২১ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ২০ দশমিক তিন পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ২১ দশমিক দুই পয়েন্টে, চামড়া খাতে ১৭ দশমিক সাত পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৬ দশমিক ৯ পয়েন্টে, বস্ত্র খাতে ২১ দশমিক সাত পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে মাইনাস ২৩ দশমিক এক পয়েন্টে অবস্থান করছে।

আরও পড়ুন: চলতি সপ্তাহে তিন কোম্পানির পর্ষদ সভা
Spellbit Limited