হোম জাতীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন অব্যাহত

    প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন অব্যাহত

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 10:03 am
    70
    0
    প্রধানমন্ত্রী
    ফাইল ছবি

    কর্পোরেট সংবাদ ডেস্ক: নাইজেরিয়ার প্রেসিডেন্ট এবং ক্রোয়েশিয়া ও বেলারুশের প্রধানমন্ত্রীসহ আরো রাষ্ট্র ও সরকার প্রধানরা চতুর্থবারের মত প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাঠানো বার্তায় নাইজেরিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদু বুহারি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনি ও আপনার দলের ঐতিহাসিক নিরঙ্কুশ বিজয় আপনার চমৎকার নেতৃত্ব এবং নাগরিকদের স্বার্থের প্রতি অঙ্গীকারের পাশাপাশি বিগত বছরগুলোতে আপনার নেতৃত্বে অর্জিত অগ্রগতির সাক্ষ্য।

    তিনি বলেন, এটি আপনার সুযোগ্য নেতৃত্বের ওপর বাংলাদেশের জনগণের আস্থা ও বিশ্বাসের সুস্পষ্ট বহিঃপ্রকাশও বটে। মোহাম্মদু বুহারি বলেন, তার কোন সন্দেহ নেই যে, প্রধানমন্ত্রীর দৃষ্টান্তমূলক ও দূরদর্শি নেতৃত্বে বাংলাদেশ তার দ্রুত বর্ধনশীল প্রবৃদ্ধি এবং উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখবে, যা তার বন্ধুপ্রতীম জনগণকে ইতিবাচকভাবে প্রভাবিত করা অব্যাহত রাখবে।

    Spellbit Limited

    নাইজেরিয়ার প্রেসিডেন্ট সমৃদ্ধির দিকে দু’দেশের স্বার্থে যৌথ অগ্রযাত্রার সক্রিয় অংশীদার হিসেবে তার দেশের প্রাণবন্ত সম্পৃক্ততার সংকল্পবদ্ধ অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। মোহাম্মদু বুহারি শেখ হাসিনার সুস্বাস্থ্য ও বিপুল সাফল্য কামনা করেন।

    শেখ হাসিনাকে পাঠানো বার্তায় ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লেঙ্কোভিচ বলেন, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সরকার প্রধান হিসেবে আপনার পুনঃনিয়োগে আমি ক্রোয়েশিয়ার সরকারের পক্ষা থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই এবং এই গুরুত্বপূর্ণ ও দায়িত্বপূর্ণ ভূমিকা পালনে আপনার সার্বিক সাফল্য কামনা করছি।

    প্লেঙ্কোভিচ বলেন, তিনি আস্থাবান যে, দু’দেশের মধ্যকার সম্পর্ক পারস্পরিক কল্যাণ ও সন্তুষ্টির লক্ষ্যে বিকশিত হওয়া অব্যাহত থাকবে এবং তা আন্তর্জাতিক সমঝোতা, আস্থা ও বিশ্ব শান্তিতে অবদান রাখবে। তিনি বলেন, আমি এসব লক্ষ্য পূরণের পাশাপাশি আমাদের দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় অর্থনৈতিক বিনিময়, সংস্কৃতি ও জনগণ-জনগণ যোগাযোগ বৃদ্ধির লক্ষ্যে আপনার সঙ্গে কাজ করার অপেক্ষায় রয়েছি।

    বেলারুসের প্রেসিডেন্ট সের্গেই রুমাস বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাঠানো তার অভিনন্দন বার্তায় বলেন, আমি বিশ্বাস করি যে, এই পদে আপনার কর্মকান্ড দেশের অর্থনৈতিক উন্নয়ন, আন্তর্জাতিক সহযোগিতা জোরদার এবং জনগণের কল্যাণ নিশ্চিতকরণে ভূমিকা রাখবে।

    তিনি পারস্পরিক স্বার্থের সকল ক্ষেত্রে বেলারুস-বাংলাদেশ সহযোগিতা জোরদারে বেলারুস প্রজাতন্ত্রের প্রস্তুত থাকার কথা পুনঃর্ব্যক্ত করেন। সের্গেই রুমাস শেখ হাসিনার সুস্বাস্থ্যের এবং সরকারের এই গুরুত্বপূর্ণ পদে তাঁর সাফল্য কামনা করেন।বাসস।

    আরও পড়ুন:
    ভূমি কর্মকর্তাদের সম্পদের হিসাব দাখিল করতে হবে: ভূমিমন্ত্রী
    গণতন্ত্রের স্বার্থে বিএনপির সংসদে যোগ দেয়া উচিত: শেখ হাসিনা