হোম আর্কাইভ একগুচ্ছ নতুন কম্পিউটিং ডিভাইস উন্মোচন করেছে লেনোভো

একগুচ্ছ নতুন কম্পিউটিং ডিভাইস উন্মোচন করেছে লেনোভো

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 6:23 pm
118
0

তথ্য প্রযুক্তি ডেস্ক: যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে চলছে ইলেকট্রনিকস পণ্যের সবচেয়ে বড় প্রদর্শনী কনজিউমার ইলেকট্রনিকস শো-২০১৯ (সিইএস)। ৮ জানুয়ারি শুরু হওয়া এ প্রদর্শনী শেষ হচ্ছে আজ। প্রতিবারের মতো এবারো বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতারা তাদের সর্বশেষ উদ্ভাবিত নতুন সব প্রযুক্তি ও ডিভাইস নিয়ে হাজির হয়েছে। সিইএসের এবারের আসরে ইয়োগা সিরিজের একগুচ্ছ নতুন কম্পিউটিং ডিভাইস উন্মোচন করেছে লেনোভো। ডিভাইসগুলো নিয়ে আজকের আয়োজন-

ইয়োগা এস৯৪০ নোটবুক: লেনোভোর এ হাই-এন্ড নোটবুকে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সংবলিত প্রসেসর ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি দিয়ে বিভিন্ন কাজ করার সময় এবং ভিডিও কল বা মুভি দেখার সময় এর এআই প্রসেসর নতুন অভিজ্ঞতা দেবে। ব্যবহারকারীর তথ্যের সুরক্ষায় কাজ করবে এআই প্রসেসর। অর্থাৎ ডিভাইস ব্যবহারকারী কাছাকাছি না থাকলে এআই প্রসেসর তা শনাক্ত করবে এবং স্বয়ংক্রিয়ভাবে ডিভাইস লক করে দেবে।

Spellbit Limited

ইয়োগা সি৭৩০ নোটবুক: এটি লেনোভোর নতুন টু-ইন-ওয়ান কনভার্টিবল নোটবুক ডিভাইস। এতে ১৫ ইঞ্চির ৪কে অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। বিল্টইন জেবিএল স্পিকার-সংবলিত এ নোটবুকে প্রিমিয়াম অডিওর অভিজ্ঞতা মিলবে। ইন্টেল কোর আই৭ প্রসেসর-সংবলিত ডিভাইসটির মূল্য প্রকাশ করা হয়নি। আগামী মার্চ থেকে ইয়োগা সি৭৩০ নোটবুকের সরবরাহ শুরু হবে।

ইয়োগা এ৯৪০: সিইএসে ডিজাইনারদের জন্য ইয়োগা এ৯৪০ মডেলের একটি অল-ইন-ওয়ান ডেস্কটপ পিসি উন্মোচন করেছে লেনোভো। ডিভাইসটিতে ২৭ ইঞ্চির আইপিএস ডিসপ্লে রয়েছে, যা ৪কে টাচস্ক্রিনের পাশাপাশি ডলবি ভিশন টেকনোলজি সমর্থন করবে। ডিভাইসটিতে মাইক্রোসফটের সারফেস ডায়াল পিসির মতোই উন্নত অভিজ্ঞতা মিলবে বলে দাবি নির্মাতা প্রতিষ্ঠানটির।

স্মার্ট ট্যাব পি১০ ও এম১০: কম্পিউটিং ডিভাইসের পাশাপাশি সিইএসে স্মার্ট ট্যাব পি১০ ও এম১০ নামে দুটি ট্যাবলেট ডিভাইস উন্মোচন করেছে লেনোভো। ডিভাইস দুটিতে লেনোভোর স্মার্ট ডক ফিচার রাখা হয়েছে। অ্যামাজন অ্যালেক্সা সমর্থিত দুই ট্যাবে অ্যামাজন প্রাইম ভিডিও ও অ্যামাজন মিউজিক সমর্থন করবে।
সূত্র: গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

আরও পড়ুন: যে কারণে সোশাল মিডিয়ায় নজরদারী বাড়ছে