হোম আর্কাইভ বিভিন্ন অপরাধে ৬২টি প্রতিষ্ঠানকে ৩.৬১ লক্ষ টাকা জরিমানা

বিভিন্ন অপরাধে ৬২টি প্রতিষ্ঠানকে ৩.৬১ লক্ষ টাকা জরিমানা

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 6:16 pm
153
0
DNCRP

কর্পোরেট সংবাদ ডেস্ক:  বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ২৫ জন কর্মকর্তার নেতৃত্বে চট্টগ্রাম, ময়মনসিংহ, টাঙ্গাইল, ফরিদপুর, মানিকগঞ্জ, শরীয়তপুর, কিশোরগঞ্জ, নেত্রকোণা, ঝালকাঠি, খুলনা, ভোলা, কুষ্টিয়া, হবিগঞ্জ, সিলেট, বাগেরহাট, বরিশাল, লক্ষ্মীপুর, দিনাজপুর, কক্সবাজার, নড়াইল ও লালমনিরহাটে বাজার তদারকি করা হয়।

দেশব্যাপী ২৫টি জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয়, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা, ভেজাল পণ্য বা ঔষধ বিক্রয়, বাটখারা বা ওজন পরিমাপক যন্ত্রের কারচুপি, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কার্য, ওজনে কারচুপির, অবহেলা ইত্যাদি দ্বারা সেবা গ্রহীতার অর্থ, স্বাস্থ্য, জীবনহানি ইত্যাদি ঘটানো, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে ৬২টি প্রতিষ্ঠানকে ৩,৬১,৫০০/- (তিন লক্ষ একষট্টি হাজার পাঁচশত) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

Spellbit Limited

গত ৯ জানুয়ারি ২০১৯ তারিখে ২৫টি বাজার তদারকির মাধ্যমে ৬২টি প্রতিষ্ঠানকে মোট ৩,৬১,৫০০/- (তিন লক্ষ একষট্টি হাজার পাঁচশত) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সংশ্লিষ্ট জেলা প্রশাসন, জেলা পুলিশ, সিভিল সার্জন, মৎস্য কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, বাজার কর্মকর্তা, স্যানেটারী ইন্সপেক্টর, শিল্প ও বণিক সমিতির প্রতিনিধি এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা প্রদান করেন। তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি

আরও পড়ুন: লংকাবাংলা ফিন্যান্স ও র‌্যাংকস এফসি প্রপার্টিজের মধ্যে চুক্তি স্বাক্ষর