হোম আর্কাইভ বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে লভ্যাংশ পাঠিয়েছে ৪ কোম্পানি

বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে লভ্যাংশ পাঠিয়েছে ৪ কোম্পানি

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 6:59 pm
90
0
divident

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি ৩১ ডিসেম্বর,১৭ ও ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে। সূত্র: ডিএসই।

এসিআই লিমিটেড: ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১১৫ শতাংশ নগদ এবং ৩.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০.৭১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২২.১০ টাকা। শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৫৫.৮৪ টাকা (ঋণাত্মক) এবং আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২২৯.৮৬ টাকা।

Spellbit Limited

খুলনা পাওয়ার: ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.১৮ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ৫.০৭ টাকা।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স: ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত নগদ লভ্যাংশ বিইএফটিএনের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক একাউন্টে পাঠিয়েছে কোম্পানিটি।

এসিআই ফর্মুলেশন: ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য সাড়ে ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৬১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৫.৮৫ টাকা। শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.০৫ টাকা (ঋণাত্মক) এবং আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৫.৪৫ টাকা ।

আরও পড়ুন: সূচকের উত্থানে চলছে লেনদেন