হোম আর্কাইভ ব্রাহ্মণবাড়িয়ায় স্থগিত ৩ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

ব্রাহ্মণবাড়িয়ায় স্থগিত ৩ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 11:01 am
525
0
ব্রাহ্মণবাড়িয়ার

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের তিনটি কেন্দ্রে পুনঃভোট চলছে। জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার হায়াত উদ দৌলা খান জানিয়েছেন, আজ বুধবার সকাল ৮টায় নির্ধারিত সময়ে ওই তিন কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সারাদেশে ৩০০ আসনের মধ্যে ২৯৯টিতে গত ৩০ ডিসেম্বর ভোটগ্রহণের আয়োজন করেছিল নির্বাচন কমিশন। এসব আসনের ৪০ হাজার ৫১টি কেন্দ্রের মধ্যে ১৬টি কেন্দ্র গোলযোগ ও অনিয়মের কারণে স্থগিত করা হয়।

এর মধ্যে আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটগ্রহণ ব্যালট বাক্স ছিনতাই ও সংঘর্ষের কারণে স্থগিত হওয়ায় ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ফলাফল আটকে যায়।

এই তিন কেন্দ্রে ভোটার রয়েছেন ১০ হাজার ৫৭৪ জন। আর প্রধান প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ভোটের ব্যবধান ১০ হাজার ১৫৯। তত্ত্বীয়ভাবে এখনো দুই প্রার্থীর যে কারো বিজয়ী হওয়ার সুযোগ থাকায় রিটার্নিং কর্মকর্তা সেদিন এ আসনের ফল ঘোষণা স্থগিত করেন।

রির্টানিং কর্মকর্তা হায়াত উদ দৌলা খান বলছেন, বুধবারের পুনঃভোট সুষ্ঠু করতে সব ব্যবস্থাই তারা নিয়েছেন। একজন অতিরিক্ত ডিআইজির নেতৃত্বে পাঁচ শতাধিক পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। এছাড়া ১২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর গোলযোগের কারণে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আশুগঞ্জ উপজেলার তিনটি কেন্দ্র বন্ধ করে দেয় নির্বাচন কমিশন।

এখানে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মঈন উদ্দিনের চেয়ে ১০ হাজার ১৫৯ ভোটে এগিয়ে রয়েছেন।

ধানের শীষ প্রতীকে পড়েছে ৮২ হাজার ৭২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র হিসেবে দাঁড়ানো আওয়ামী লীগ প্রার্থী কলার ছড়ি প্রতীকে ৭২ হাজার ৫৬৪ ভোট পান।

আরও পড়ুনঃ
আমরা একটি ভবিষ্যত প্রজন্ম তৈরি করে রেখে যেতে চাই: প্রধানমন্ত্রী