হোম আর্কাইভ পদত্যাগ করেছেন সিএসই‘র চেয়ারম্যান আবদুল মোমেন

পদত্যাগ করেছেন সিএসই‘র চেয়ারম্যান আবদুল মোমেন

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 7:17 pm
628
0
ড. এ.কে আব্দুল

শেয়ারবাজার ডেস্ক:দেশের অন্যতম পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান ড. এ.কে আব্দুল মোমেন পদত্যাগ করেছেন। সিএসইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়া ড. এ কে আবদুল মোমেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান এবং স্বতন্ত্র পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন। সদ্য সাবেক হওয়া অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই আবদুল মোমেন ২০১৭ সালের ফেব্রুয়ারিতে সিএসইর চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক হিসেবে নির্বাচিত হন।

Spellbit Limited

সিএসইর চেয়ারম্যানের দায়িত্বে থেকেই গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে সংসদ সদস্য নির্বাচিত হন। গতকাল সোমবার (৭ জানুয়ারি) নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির দায়িত্ব পালন করা আবদুল মোমেন।

মন্ত্রী হিসেবে শপথ নিয়েই আজ মঙ্গলবার তিনি সিএসইর চেয়ারম্যান এবং স্বতন্ত্র পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন। সিএসইর পর্ষদ তার পদত্যাগ পত্র গ্রহণ করে মেজর জেনারেল মোহাম্মদ শামিম চৌধুরীকে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে অনুমোদন করেছেন। ডিমিচুয়ালাইজেশন অ্যাক্ট, ২০১৩ এর বিধান অনুয়ায়ী এ অনুমোদন করা হয়েছে বলে সিএসই থেকে জানানো হয়েছে।

সিএসইর চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার আগে ড. এ কে আবদুল মোমেন ২০০৯-১৫ সাল পর্যন্ত জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে নিয়োজিত ছিলেন। জাতিসংঘের সাউথ-সাউথ কো-অপারেশনের উচ্চপর্যায়ের কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করা আবদুল মোমেন আন্তর্জাতিক পর্যায়ে ইউনিসেফ এক্সিকিউটিভ বোর্ডের সভাপতিও ছিলেন।

আরও পড়ুন: আজ টপটেন লুজারের শীর্ষে ডেলটা স্পিনার্স