হোম জাতীয় নতুন বাণিজ্যমন্ত্রী হলেন টিপু মুনশি

    নতুন বাণিজ্যমন্ত্রী হলেন টিপু মুনশি

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 8:28 pm
    614
    0
    টিপু মুনশি

    নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন রংপুর-৪ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা টিপু মুনশি। আজ রবিবার বিকালে আনুষ্ঠানিকভাবে নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

    নতুন মন্ত্রীসভায় বর্ষীয়ান নেতা তোফায়েল আহমেদকে রাখা হয়নি। তার পরিবর্তে বাণিজ্য মন্ত্রাণালয়ের দায়িত্ব পেয়েছেন মুক্তিযোদ্ধা টিপু মুনশি।

    Spellbit Limited

    আগামীকাল সোমবার বিকাল সাড়ে তিনটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ শপথ বাক্য পাঠ করাবেন।

    প্রসঙ্গত, টিপু মুনশি রংপুর-৪ আসন থেকে পর পর তিনবার নির্বাচিত হয়ে জাতীয় সংসদ সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন। তার নির্বাচনী এলাকার ব্যাপক উন্নয়নের কারণে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীসহ দলমত নির্বিশেষে সাধারণ মানুষের মাঝে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন।

    বর্তমানে তিনি আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও অন্যতম উদ্যোক্তা হিসাবে সিপাল গ্রুপের এমডি পদে রয়েছেন। তিনি দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন।

    একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে ১ লক্ষ ৯৯ হাজার ৯৭৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী রংপুর জেলা বিএনপি’র সাবেক সভাপতি, ভরসা গ্রুপের পরিচালক শিল্পপতি এমদাদুল হক ভরসা পান ১ লক্ষ ৪ হাজার ভোট।

    আরও পড়ুন: 
    মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন যেসব হেভিওয়েট মন্ত্রী
    অর্থমন্ত্রী হলেন আ হ ম মুস্তফা কামাল
    স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হলেন জাহিদ মালেক