হোম জাতীয় নতুন মন্ত্রিপরিষদে শপথের আমন্ত্রণ পেলেন যারা

    নতুন মন্ত্রিপরিষদে শপথের আমন্ত্রণ পেলেন যারা

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 4:29 pm
    877
    0
    মন্ত্রিপরিষদ

    নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিপরিষদ শপথ নেবে আগামীকাল সোমবার। এরই মধ্যে নতুন মন্ত্রিসভায় যারা জায়গা পেতে যাচ্ছেন তাদের শপথগ্রহণের আমন্ত্রণ জানানো হচ্ছে। আজ রোববার বিকেলে মন্ত্রিসভায় কারা থাকছেন তা সংবাদ সম্মেলন করে জানানো হবে।

    জানা গেছে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান জাবেদ, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, গাজী গোলাম দস্তগীর, জাহিদ আহসান রাসেল, টিপু মুন্সী, এনামুল হক শামীম, শ ম রেজাউল করিম, বেগম মন্নুজান সুফিয়ান, খালিদ মাহমুদ চৌধুরী, সাধন চন্দ্র মজুমদার, এনামুল হক শামীম, শাহাব উদ্দিন, আব্দুর রাজ্জাক, এম এ মান্নান, মুস্তাফা জব্বার, তাজুল ইসলাম ও আশরাফ আলী খান খসরু মন্ত্রিপরিষদ বিভাগের ফোন পেয়েছেন।

    Spellbit Limited

    সংবিধানের ৫৬ অনুচ্ছেদ অনুযায়ী, মন্ত্রিসভার সদস্যদের ১০ ভাগের ৯ ভাগ সংসদ-সদস্যদের মধ্য থেকে নিয়োগ পাবেন। বাকি এক ভাগ সংসদ সদস্য নির্বাচিত হওয়ার যোগ্য ব্যক্তিদের মধ্য থেকে টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী, প্রতিমন্ত্রী বা উপমন্ত্রী হতে পারেন। নতুন মন্ত্রীদের জন্য সরকারি পরিবহনপুল থেকে ২০টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

    আরও পড়ুন: সৈয়দ আশরাফের প্রথম জানাজা সম্পন্ন