হোম আর্কাইভ রেনাটার ৪৫তম এজিএম সম্পন্ন

রেনাটার ৪৫তম এজিএম সম্পন্ন

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 12:30 pm
133
0
এজিএম

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারের তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা লিমিটেডের ৪৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গতকাল শনিবার রাজধানীর মিরপুর কোম্পানির করপোরেট হেডকোয়ার্টারে অনুষ্ঠিত হয়।

ডা. সারওয়ার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এজিএমে আরো উপস্থিত ছিলেন কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক কায়সার কবির, পরিচালক জাহিদা ফিজ্জা কবির, সাজেদা ফারিছা কবির, এ হাসনাত খান, কাজী সানাউল হক, মনজুর হাসান, তানিয়া তাজিন করিম, কোম্পানি সচিব মো. জোবায়ের আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Spellbit Limited

সভায় ২০১৭-১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য এজেন্ডার পাশাপাশি ৯৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করেন ওষুধ-রসায়ন খাতের তালিকাভুক্ত কোম্পানিটির বিনিয়োগকারীরা। কোম্পানির ব্যবসায়িক পারফরম্যান্সে সন্তোষ প্রকাশ করে এর ধারাবাহিকতা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন তারা।

এজিএমে কোম্পানির কর্মকর্তারা জানান, গত হিসাব বছরে কোম্পানির মোট বিক্রিতে প্রবৃদ্ধি ছিল ১৬ শতাংশ, নিট মুনাফায় প্রবৃদ্ধি হয়েছে ২২ শতাংশ। বছর শেষে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) দাঁড়িয়েছে ৪৫ টাকা ৬৫ পয়সা।

উল্লেখ্য, ১৯৭২ সালে যুক্তরাষ্ট্রভিত্তিক ওষুধ জায়ান্ট ফাইজারের উদ্যোগে ফাইজার (বাংলাদেশ) লিমিটেড নামে ব্যবসা শুরু করে কোম্পানিটি। ১৯৯৩ সালে বিদেশী প্রতিষ্ঠানটি তাদের শেয়ার ছেড়ে দিলে কোম্পানিটি স্থানীয় বিনিয়োগকারীদের নিয়ন্ত্রণে চলে আসে। এরপর কোম্পানিটির নাম হয় রেনাটা লিমিটেড।

কোম্পানিটি ১৯৭৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটগরিতে অবস্থান করছে।

আরও পড়ুন: আগামীকাল বিওতে বোনাস পাঠাবে ৩ কোম্পানি