হোম আর্কাইভ নতুন ভূমিকায় ‘সিআইডি’র পরিচালক ব্রিজেন্দ্র পাল সিংহ

নতুন ভূমিকায় ‘সিআইডি’র পরিচালক ব্রিজেন্দ্র পাল সিংহ

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 11:38 am
153
0
সিআইডি

বিনোদন ডেস্ক: পুণের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অব ইন্ডিয়া (এফটিআইআই)-এর প্রেসিডেন্ট এবং ইনস্টিটিউটের গভর্নিং কাউন্সিলের নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হলেন ব্রিজেন্দ্র পাল সিংহ। গত বৃহস্পতিবার তথ্য সম্প্রচার মন্ত্রকের তরফে এই ঘোষণা করা হয়।

ব্রিজেন্দ্র জনপ্রিয় টিভি সিরিজ ‘সিআইডি’-র প্রযোজক-পরিচালক হিসাবেই বেশি পরিচিত। নতুন দায়িত্ব পাওয়ার আগে এফটিআইআই গভর্নিং কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবে তিনি কাজ করছিলেন।

Spellbit Limited

সম্প্রতি অক্টোবর মাসে অনুপম খের ‘আন্তর্জাতিক দায়িত্ব’ পালনের কারণ দেখিয়ে এফটিআইআই-এর চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। তার পর থেকে ফাঁকাই ছিল চেয়ারম্যানের চেয়ার। অনুপমের জায়গাতেই এলেন ব্রিজেন্দ্র।

ব্রিজেন্দ্র এই ইনস্টিটিউট থেকেই সিনেম্যাটোগ্রাফি নিয়ে পড়াশোনা করেছিলেন। ১৯৭০-৭৩ ব্যাচের ছাত্র ছিলেন তিনি।

তবে তিনি বিপুল পরিচিতি পান একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের অত্যন্ত জনপ্রিয় ‘সিআইডি’ সিরিজের পরিচালক ও প্রযোজক হিসেবে। ভারতে বিভিন্ন ভাষায় অনুবাদ করেও চালানো হয়েছে এই সিরিজটি।

টানা ২১ বছর ধরে ছোটপর্দার দর্শকদের মন মাতিয়েছে অপরাধের বিরুদ্ধে সোচ্চার টিভি ক্রাইম শো ‘সিআইডি’।ভারতের টেলিভিশন চ্যানেলগুলোর অনুষ্ঠানগুলোর মধ্যে অন্যতম দর্শকনন্দিত ধারাবাহিক ‘সিআইডি’। শুধু হিন্দিই নয়, বাংলাসহ কয়েকটি ভাষায় ডাবিং করে এই ক্রাইম শোটি দেখানো হয়। বাংলাদেশেও ‘সিআইডি’ বেশ জনপ্রিয়। সূত্র-আনন্দবাজার।

আরও পড়ুন: 
শ্রীলংকা ও ভারতের চলচ্চিত্র উৎসবে তৌকীরের হালদা-অজ্ঞাতনামা
সুপারস্টার রজনীকান্তের কিছু অবিস্মরনীয় সংলাপ