হোম আর্কাইভ শাহজালাল অ্যাসেটে বিনিয়োগ করবে এসকে ট্রিমস

শাহজালাল অ্যাসেটে বিনিয়োগ করবে এসকে ট্রিমস

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 8:25 pm
458
0
sk tims

শেয়ারবাজার ডেস্ক: শাহজালাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড নামের একটি সম্পদ ব্যবস্থাপনা কোম্পানির শেয়ারে দেড় কোটি টাকা বিনিয়োগ করবে এসকে ট্রিমস লিমিটেড। বিনিয়োগের পর সম্পদ ব্যবস্থাপনা কোম্পানিটির ৩০ শতাংশ শেয়ার থাকবে প্রতিষ্ঠানটির হাতে। শাহজালাল অ্যাসেটের অনুকূলে সম্পদ ব্যবস্থাপনা ব্যবসার লাইসেন্সের জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করা হবে। সূত্র: ডিএসই।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে সাধারণ বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে এসকে ট্রিমস। কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকরা এ লভ্যাংশ নেবেন না। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৩ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১২ টাকা ৮২ পয়সা। আগামী ২০ ডিসেম্বর রাজধানীর উত্তরাতে হোটেল সি সেলে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২২ নভেম্বর।

সম্প্রতি এসকে ট্রিমসের পরিচালনা পর্ষদ গ্রুপের আরেক প্রতিষ্ঠান অনিক ট্রিমসে সাড়ে ৪ কোটি টাকা বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে। শতভাগ রফতানিমুখী অনিক ট্রিমসের কারখানা মানিকগঞ্জে। কোম্পানিটি ফটো কার্ড, ব্যাক বোর্ড, বার কোড, হ্যাংটাগ, সুইং থ্রেড, ইলাস্টিক, পলি, কার্টন, টিস্যু পেপার, গাম টেপ ইত্যাদি তৈরি করে। চলতি বছর অভিহিত মূল্যের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকার মূলধন উত্তোলন করেছে এসকে ট্রিমস।

আরও পড়ুন:
সূচকের পতনে চলছে লেনদেন
পুঁজিবাজার উন্নয়নে অর্থমন্ত্রীর অবদানের জন্য বিএসইসি‘র সংবর্ধনা