হোম আইন-আদালত কুমিল্লার নাশকতার মামলায় খালেদা জিয়ার জামিন বহাল

কুমিল্লার নাশকতার মামলায় খালেদা জিয়ার জামিন বহাল

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 12:32 pm
57
0
বেগম খালেদা জিয়া
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লার নাশকতার মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের সাত বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন। একইসঙ্গে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল দায়ের করতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

Spellbit Limited

বেগম জিয়ার আইনজীবী বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল জানান, গত ২৮ নভেম্বর হাইকোর্ট কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ড ভ্যান পোড়ানোর মামলায় খালেদা জিয়াকে জামিন দেন। এই জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। চেম্বার আদালত জামিন স্থগিত করেনি। রাষ্ট্রপক্ষ আজ সময় চায় লিভ টু আপিল দায়েরের। আপিল বিভাগ সময় মঞ্জুর করে বিএনপি চেয়ারপারসনের জামিন বহাল রাখেন।

উলেখ্য, ২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে একটি কাভার্ড ভ্যানে অগ্নিসংযোগ ও আশপাশের বেশ কিছু যান ভাঙচুরের ঘটনায় নাশকতার অভিযোগে চৌদ্দগ্রাম থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করে পুলিশ।

একই বছরের ২ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে আট যাত্রীর মৃত্যুর ঘটনায় ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রাম থানায় হত্যা মামলাটি করে পুলিশ।

আরও পড়ুন: 
অরিত্রীর আত্মহত্যার মামলায় শ্রেণিশিক্ষক হাসনা হেনা গ্রেফতার
ভিকারুননিসার তিন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‌্যাব-পুলিশকে চিঠি