হোম লীড নিউজ পুঁজিবাজার উন্নয়নে অর্থমন্ত্রীর অবদানের জন্য বিএসইসি‘র সংবর্ধনা

পুঁজিবাজার উন্নয়নে অর্থমন্ত্রীর অবদানের জন্য বিএসইসি‘র সংবর্ধনা

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 12:37 pm
56
0
Untitled

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারের উন্নয়নের জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সম্প্রতি ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, “২০১০ সালে শেয়ারবাজার ধসের পরে বিএসইসি পুনর্গঠন করা হয়, যে কমিশনের কয়েক বছর কেটেছে সংস্কারের মধ্যে। এক্ষেত্রে কমিশন দক্ষতা ও সক্ষমতার প্রমাণ রাখছে।” এতে বাজারের ভিত্তি শক্তিশালী হয়েছে এবং কমিশন পুঁজিবাজারকে ভালোভাবেই এগিয়ে নিয়ে যাচ্ছে । বিশেষ করে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে নতুন কোম্পানির তালিকাভুক্তির কাজ ভালোভাবেই হচ্ছে। প্রতি বছর গড়ে ১০-১২টি আইপিও আসছে।

Spellbit Limited

অবসরে যাওয়া প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, অবসরে যাওয়া মানেই বিদায় নয়। রেগুলার রুটিনমাফিক কাজগুলো হয়তো থাকবে না, তবে আমি আপনাদের সঙ্গে আছি।

বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন বলেন, “পুঁজিবাজার এখন স্থিতিশীল এবং উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। এর পেছনে সবচেয়ে বড় অবদান অর্থমন্ত্রীর। তার নির্দেশনায় স্টক এক্সচেঞ্জ ডিমিউচ্যুয়ালাইজেশন হয়েছে।” পুঁজিবাজারে সবাইকে আস্থা রাখার অনুরোধ জানিয়ে তিনি বলেন, “শেয়ারবাজারে আইনগত ভিত্তি ও কাঠামো তৈরি হয়েছে। এরমাধ্যমে পুঁজিবাজারের ভিত্তি মজবুত হয়েছে।”

তিনি আরও বলেন, অর্থমন্ত্রীর সঙ্গে তার পথচলা ১০ বছরের। যা শুরু হয় আইসিবির চেয়ারম্যান হিসেবে তিন বছরের জন্য নিয়োগ পাওয়ার মধ্য দিয়ে। এর মধ্যে ২০১০ সালে পুঁজিবাজারে ধস হয়। পরবর্তী সময়ে অর্থমন্ত্রী আমাকে বিএসইসির চেয়ারম্যান হিসেবে যোগদান করার কথা জানালে আমি এ বিষয়ে চিন্তাভাবনা করার জন্য সময় নিই। এ সময় পুঁজিবাজারের উন্নয়নে সব ধরনের সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম, বিএসইসির কমিশনার অধ্যাপক হেলাল উদ্দীন নিজামী, অধ্যাপক ড. স্বপন কুমার বালা ও খোন্দকার কামালুজ্জামান। তাছাড়া অনুষ্ঠানে বিএসইসির কর্মকর্তা-কর্মচারীসহ বাজারসংশ্লিষ্ট স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

আজ ১৮ কোম্পানির এজিএম
কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই নর্দান জুটের