হোম আর্কাইভ গোলাম মাওলা রনির মনোনয়ন বৈধ ঘোষণা

গোলাম মাওলা রনির মনোনয়ন বৈধ ঘোষণা

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 11:47 am
170
0
রনি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে হলফনামায় স্বাক্ষর না থাকার অভিযোগে বাতিল হয়েছিল আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দেয়া রনির মনোনয়নপত্র।

রিটার্নিং কর্মকর্তার ওই সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করেছিলেন রনি। আজ বৃহস্পতিবার ওই আপিলের শুনানি শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করেছে ইসি।

Spellbit Limited

উল্লেখ্য, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি গত ২৬ নভেম্বর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দলটিতে যোগ দেন। পটুয়াখালী-৩ আসনে বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন বলে জানান রনি নিজেই। তবে তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

এ বিষয়ে গোলাম মওলা রনি বলেন, ‘হলফনামা স্বাক্ষর না থাকার কারণে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়। আসলে নির্বাচন কমিশন থেকে যে হলফনামা দেওয়া হয়েছে, সেটাতে আমার স্বাক্ষর ছিল। কিন্তু যেটা নোটারি করা, সেখানে স্বাক্ষর করতে ভুল হয়েছে।’ এই সিদ্ধান্তের বিরুদ্ধে তিনি নির্বাচন কমিশনে আপিল করেন এবং আজ তার মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়।

৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার এবং ৩০ ডিসেম্বর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনি এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

আরও পড়ুন: 
বিশ্বের ক্ষমতাধর নারীদের তালিকায় ২৬ নম্বরে শেখ হাসিনা
মনোনয়ন প্রত্যাহার শেষে বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার: ওবায়দুল কাদের