হোম আইন-আদালত অরিত্রীর আত্মহত্যার মামলায় শ্রেণিশিক্ষক হাসনা হেনা গ্রেফতার

অরিত্রীর আত্মহত্যার মামলায় শ্রেণিশিক্ষক হাসনা হেনা গ্রেফতার

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 10:22 am
85
0

নিজস্ব প্রতিবেদক: ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার মামলায় তার শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করেন।

ডিবির (পূর্ব) সহকারী কমিশনার (এসি) আতিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, পল্টন থানায় অরিত্রীর বাবা আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার যে মামলা দায়ের করেছেন, সেই মামলার তিন নম্বর আসামি হাসনা হেনা। তাকে গ্রেফতার করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

Spellbit Limited

উলেখ্য, অরিত্রী অধিকারী গত সোমবার শান্তিনগরে নিজের বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন বেইলি রোডের নামি প্রতিষ্ঠান ভিকারুননিসা স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী। স্কুল কর্তৃপক্ষের দাবি, অরিত্রী আগের দিন রোববার পরীক্ষায় মোবাইল ফোনে নকল নিয়ে টেবিলে রেখে লিখছিলেন। অন্যদিকে স্বজনদের দাবি, নকল করেননি অরিত্রী।

এরপর সোমবার অরিত্রীর বাবা-মাকে ডেকে নেওয়া হয় স্কুলে। তখন অরিত্রীর সামনে তার বাবা-মাকে অপমান করা হয়েছিল বলে অভিযোগ উঠেছে।

এরপর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে বিকাল সাড়ে ৪টার দিকে চিকিৎসকরা অরিত্রিকে মৃত ঘোষণা করেন। ওই ছাত্রীর গ্রামের বাড়ি বরগুনা সদরে। অরিত্রির বাবা দিলীপ কুমার একজন সিঅ্যান্ডএফ ব্যবসায়ী।

অরিত্রীর স্বজনরা বলছেন, বাবা-মার ‘অপমান সইতে না পেরে’ ঘরে ফিরে আত্মহত্যা করেন এই কিশোরী। এ ঘটনার পর গত দুই দিন ধরে ভিকারুননিসা স্কুলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থী-অভিভাবকরা।

এ ঘটনায় এই তিন শিক্ষককে আসামি করে ‘আত্মহত্যায় প্ররোচনার’ অভিযোগে পল্টন থানায় একটি মামলা দায়ের করেছেন অরিত্রীর বাবা।

আরও পড়ুন:ভিকারুননিসার তিন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‌্যাব-পুলিশকে চিঠি