হোম আইন-আদালত দুই মামলায় জামিন পেলেন ব্যারিস্টার মইনুল

দুই মামলায় জামিন পেলেন ব্যারিস্টার মইনুল

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 4:33 pm
180
0
ব্যারিস্টার মইনুল
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির অভিযোগে রংপুর ও জামালপুরের দায়ের করা পৃথক ২ মামলায় আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। একই সঙ্গে দুই মামলা ছয় মাসের জন্য স্থগিত করে নথি তলব করা হয়েছে।

আজ বুধবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খুরশীদুল আলম।

Spellbit Limited

মামলার এজাহার থেকে জানা যায়, গত ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টক শোতে ব্যারিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য করেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। মাসুদা ভাট্টিসহ নারী সাংবাদিকরা মইনুল হোসেনকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। এ ঘটনায় তার বিরুদ্ধে ঢাকার আদালতে মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি। পরে রংপুর, জামালপুরসহ দেশের বিভিন্ন স্থানে মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির মামলা করা হয়।

রংপুরে করা মানহানির এক মামলায় ২২ অক্টোবর রাত পৌনে ১০টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে মইনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন: 
মির্জা আব্বাসের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ
আমানসহ বিএনপির ১৬৯ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা