হোম আর্কাইভ ভিকারুননিসার এমপিও বাতিল, ৩ শিক্ষক বরখাস্ত, সব শাখার কার্যক্রম স্থগিত

ভিকারুননিসার এমপিও বাতিল, ৩ শিক্ষক বরখাস্ত, সব শাখার কার্যক্রম স্থগিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 1:32 pm
422
0
ভিকারুননিসা

নিজস্ব প্রতিবেদক: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। একইসঙ্গে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রধান শাখার নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর (১৫) আত্মহননের ঘটনায় ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্ত এবং এমপিও বাতিলের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির রিপোর্টে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এই নির্দেশনা দেওয়া হয়েছে। আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

Spellbit Limited

অভিযুক্ত তিন শিক্ষক হলেন- ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৗস, প্রভাতী শাখার প্রধান জিন্নাত আরা এবং শ্রেণি শিক্ষক হাসনা হেনা। শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত তদন্তে শিক্ষার্থী আত্মহননের প্ররোচণার জন্য এই তিন শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পাওয়ায় বিভাগীয় মামলাসহ অন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। এই তিনজন শিক্ষকের এমপিও বাতিল করারও সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

একইসাথে জানানো হয়েছে, হাইকোর্টের নির্দেশে ভিকারুননিসার সার্বিক অনিয়ম খতিয়ে দেখতে ৫ সদস্যের তদন্ত কমিটি করা হবে। অরিত্রীর বিরুদ্ধে স্কুল কর্তৃপক্ষ মোবাইল ফোনের মাধ্যমে নকলের অভিযোগ এনেছিল। এজন্য অরিত্রীর মা-বাবাকে ডেকে নেন ভিকারুননিসার অধ্যক্ষ।

তাদের ডেকে মেয়ের সামনেই অপমান করে বলেন, সিদ্ধান্ত হয়েছে অরিত্রীকে নকলের অভিযোগে প্রতিষ্ঠান থেকে বের করে দেয়া হবে। এ অপমান সইতে না পেরে বাসায় এসে অরিত্রি আত্মহত্যা করে।

পুলিশ ও পরিবারের তথ্য অনুযায়ী, সোমবার বেলা সাড়ে ১২টায় রাজধানীর শান্তিনগরে সাততলা ভবনের সপ্তম তলায় নিজ ফ্ল্যাটের ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় অরিত্রীকে পাওয়া যায়।

এর পর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে বিকাল সাড়ে ৪টার দিকে চিকিৎসকরা অরিত্রীকে মৃত ঘোষণা করেন। ওই ছাত্রীর গ্রামের বাড়ি বরগুনা সদরে। অরিত্রীর বাবা দিলীপ কুমার একজন সিএন্ডএফ ব্যবসায়ী। এই আত্মহত্যার ঘটনায় গত কয়েকদিন ধরে শিক্ষার্থী ও অভিভাবকরা কলেজে বিক্ষোভ করে আসছিলেন।

আরও পড়ুন: বিএনপি মনোনয়ন বাণিজ্যে রেকর্ড করেছে: ওবায়দুল কাদের