হোম আর্কাইভ কলকাতায় সম্মাননা পাচ্ছেন সাবিনা ইয়াসমিন

কলকাতায় সম্মাননা পাচ্ছেন সাবিনা ইয়াসমিন

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 10:40 am
76
0
সাবিনা ইয়াসমিন

বিনোদন ডেস্ক: কলকাতায় বিশেষ সম্মাননা পাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। বাংলা গানের প্রাচুর্য, ঐশ্বর্য, বন্দনা, বৈচিত্র্য তুলে ধরতে কলকাতায় যৌথভাবে আয়োজন করা হচ্ছে ‘বাংলা উৎসব’। আগামী ৪ জানুয়ারি থেকে কলকাতার নজরুল মঞ্চে তিন দিনের এ উৎসব অনুষ্ঠিত হবে। আর এতে বিশেষ সম্মান জানানো হবে সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিনকে। উৎসবের আয়োজক বাংলাদেশের বেঙ্গল ফাউন্ডেশন ও কলকাতার বন্ধন ব্যাংক। সাবিনার সম্মাননার বিষয়টি নিশ্চিত করেছে বেঙ্গল ফাউন্ডেশন।

তারা জানায়, বাংলা সংগীতে বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা পাচ্ছেন এই বরেণ্য কণ্ঠশিল্পী। এছাড়াও একইভাই সম্মানিত হবেন ভারতের সংগীতশিল্পী আরতি মুখোপাধ্যায়। দুই বাংলার গানের শিল্পীদের অংশগ্রহণে আগামী ৪, ৫ ও ৬ জানুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব।

Spellbit Limited

এর আগে ২০১৩ সালে এমন একটি আয়োজন হলেও সেখানে বাংলার বাইরেও অন্য ধরনের গান ছিল। তবে এবার থেকে শুধু বাংলা গান নিয়েই এ আয়োজন চলবে। জানা যায়, উৎসবে দুই দেশের বিভিন্ন ঘরানার শিল্পীরা গান পরিবেশন করবেন।

বাংলাদেশ থেকে অংশ নেবেন রেজওয়ানা চৌধুরী বন্যা, বুলবুল ইসলাম, শ্যামা রহমান, চন্দনা মজুমদার, এন্ড্রু কিশোর, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী ও বাপ্পা মজুমদার। নাচ পরিবেশন করবেন শর্মিলা বন্দ্যোপাধ্যায়। আর ভারত থেকে এই তালিকায় থাকছেন শুভমিতা, নচিকেতা চক্রবর্তী, জয়তী চক্রবর্তীসহ অনেকে।

আরও পড়ুন: 
বিয়েতে প্রিয়াঙ্কার বিরুদ্ধে পশু নির্যাতনের অভিযোগ
বিয়ের পর প্রথম পিনিক জুটিকে ক্যামেরাবন্দি