হোম আর্কাইভ ঢাবি’র প্রথম নারী সহকারী প্রক্টর সীমা ইসলাম

ঢাবি’র প্রথম নারী সহকারী প্রক্টর সীমা ইসলাম

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 7:46 pm
403
0
সীমা ইসলাম

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথম নারী সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন চারুকলা অনুষদের গ্রাফিক্স ডিজাইন বিভাগের সহকারী অধ্যাপক সীমা ইসলাম। তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেত্রী ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল সোমবার এ পদে তাকে নিয়োগ দেন। ১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত কোনো নারীকে সহকারী প্রক্টর নিয়োগ দেয়া হয়নি। তবে একজন ছিলেন প্রক্টরিয়াল বডির সদস্য। সীমা ইসলাম হলেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম নারী সহকারী প্রক্টর।

Spellbit Limited

সীমা ইসলাম ঢাবির রোকেয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক পদে ছিলেন। তার বাড়ি টাঙ্গাইল জেলায়।

এ বিষয়ে সীমা ইসলাম বলেন, আমি খুবই আনন্দিত । আমার কাছে মনে হয়েছে-প্রাপ্তির থেকে দায়িত্বটাই বেশি। পুরুষ প্রক্টরের কাছে স্বাভাবিকভাবে সব অভিযোগ ছাত্রীরা দিতে পারেন না। এখন মেয়েরা কোনো সমস্যার সম্মুখীন হলে খুব স্বাভাবিকভাবে সমাধান করা যাবে। ভিসি স্যারকে ধন্যবাদ এই যুগান্তকারী সিদ্ধান্তের জন্য। সীমা ইসলামকে নিয়ে ঢাবির প্রক্টরিয়াল বডির সদস্য সংখ্যা হলেন ১২ জন।

আরও পড়ুন: 
ভিকারুননিসার প্রভাতী শাখার প্রধান শিক্ষক বরখাস্ত
ভিকারুননিসার শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন