হোম আর্কাইভ অ্যাপল প্রধানের দিনের শুরু গ্রাহকদের ই-মেইল পড়ে

অ্যাপল প্রধানের দিনের শুরু গ্রাহকদের ই-মেইল পড়ে

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 4:12 pm
61
0

ডেস্ক রিপোর্ট: মস্ত এক প্রযুক্তি কোম্পানির ব্যস্ত প্রধান নির্বাহী (সিইও) তিনি। অ্যাপলের মতো কোম্পানির দায়িত্ব সামলানোর ধকল তো আর কম নয়। কর্মব্যস্ত দিনের শ্রান্তি দূর করার জন্য তাই বিশ্রামও চাই পর্যাপ্ত। এক্ষেত্রে আর দশটা মানুষের রাতের ঘুমের ব্যাপ্তিটা হয়তো একটু দীর্ঘই হবে। কিন্তু অ্যাপলের সিইও টিম কুক এখানে ব্যতিক্রম। তিনি ঘুম থেকে ওঠেন প্রত্যুষের বেশ আগেই। ঘড়ির কাঁটায় ৪টা বাজতেই ঘুম থেকে উঠে পড়েন তিনি। সম্প্রতি এক সাক্ষাত্কারে এমনটাই জানিয়েছেন টিম কুক।

৫৮ বছর বয়সী টিমোথি ডোনাল্ড কুক অ্যাপল ইনকরপোরেশনের প্রধান নির্বাহী নিযুক্ত হন ২০১১ সালের ২৪ আগস্ট। উদ্ভাবনী ও দূরদর্শী স্টিভ জবসের উত্তরাধিকারী হওয়াটা মোটেই সহজ নয়। জবস-উত্তর যুগে ট্রেন্ডি প্রযুক্তিপ্রেমীদের মাঝে অ্যাপলের জনপ্রিয়তা ধরে রাখতে তাই টিম কুককে বেশ পরিশ্রম করে যেতে হচ্ছে।

Spellbit Limited

কিন্তু কুক তো আর রোবট নন, জলজ্যান্ত একজন মানুষ। তাই তারও বিশ্রামের প্রয়োজন রয়েছে, তা তিনি যতই ট্রিলিয়ন ডলার কোম্পানির প্রধান হন না কেন। তাকেও ঘুমাতে হয়। তিনি ঘুমানও। কিন্তু বেশির ভাগ মানুষের মতো লেট রাইজার নন তিনি। আমাদের বেশির ভাগেরই যখন ঘুমটা কেবল গাঢ় হতে শুরু করে, টিম কুকের তখনই ঘুম ভাঙে।

কুক জানান, প্রায় প্রতিদিনই তিনি ৪টার আগে ঘুম থেকে উঠে পড়েন। এরপর অ্যাপল ব্যবহারকারীদের পাঠানো ই-মেইল ও মন্তব্য পড়ার মধ্য দিয়ে তার প্রত্যুষকালীন ‘ডিউটি’ শুরু হয়। কুকের ভাষায়, ‘ঘুম থেকে ওঠার পর প্রথম ১ ঘণ্টা আমি গ্রাহকদের ই-মেইল ও মন্তব্য পড়ি। তারা আমাদের কোম্পানির জন্য খুবই গুরুত্বপূর্ণ।’ তবে সবার ই-মেইল পড়া হয়তো তার পক্ষে সম্ভব হয় না। কারণ এবিসি নিউজের একটি প্রতিবেদনে জানা যায়, গ্রাহকদের কাছ থেকে প্রতিদিন ৭০০-৮০০ ই-মেইল পান কুক।

ই-মেইল পড়া শেষে টিম কুক বেরিয়ে পড়েন ওয়ার্ক আউটে। তিনি বলেন, ‘এরপর আমি জিমে যাই ও ঘণ্টাখানেক শরীরচর্চা করি। এটি আমাকে চাপমুক্ত থাকতে সহায়তা করে।’ বিজনেস ম্যাগাজিন ফরচুনের তথ্য অনুযায়ী, প্রতিদিন ৫০ মিনিট শরীরচর্চার তথ্য কুকের অ্যাপল ওয়াচে নথিভুক্ত থাকে।

ওয়ার্ক আউটের পর টিম কুক বিখ্যাত কফিশপ চেইন স্টারবাকসে ঢুঁ মারেন। এরপর তিনি ফের ই-মেইল চেক করেন। তারপর অ্যাপলপ্রধানের দিনের অফিশিয়াল কাজকর্ম শুরু হয়। সূত্র: ইয়াহু টেক

আরও পড়ুন:
চলতি বছরে হুয়াওয়ের রাজস্ব ১০ হাজার কোটি ডলারে পৌঁছবে