হোম bd news পেট্রোবাংলায় চেয়ারম্যান পদে যোগদান করেছেন অতিরিক্ত সচিব রুহুল আমীন

পেট্রোবাংলায় চেয়ারম্যান পদে যোগদান করেছেন অতিরিক্ত সচিব রুহুল আমীন

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 3:43 pm
796
0
megna pettrolium 1

কর্পোরেট সংবাদ ডেস্ক: বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশন (পেট্রোবাংলা)-এর চেয়ারম্যান পদে অতিরিক্ত সচিব মোঃ রুহুল আমীন ২৯ নভেম্বর, ২০১৮ তারিখ (বৃহস্পতিবার) যোগদান করেছেন। পেট্রোবাংলায় যোগদানের পূর্বে তিনি জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে অতিরিক্ত সচিব পদে কর্মরত ছিলেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ০৮ নভেম্বর, ২০১৮ তারিখে নং ০৫.০০.০০০০.১৩২.১৯.০০১.১৮-৭৫০ সংখ্যক প্রজ্ঞাপন-এ তাঁকে পেট্রোবাংলার চেয়ারম্যান পদে প্রেষণে নিয়োগ করা হয়। তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডার এর ৭ম ব্যাচে ১৫ ফেব্রুয়ারি, ১৯৮৮ তারিখে যোগদান করেন। কর্মকালীন সময়ে তিনি মাঠ প্রশাসনে উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক, পিরোজপুর জেলার জেলা প্রশাসক এবং চট্টগ্রাম বিভাগে বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Spellbit Limited

এছাড়াও তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, নৌপরিবহন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেছেন। ইতোপূর্বে তিনি পেট্রোবাংলায় পরিচালক (প্রশাসন) পদেও দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। বর্তমানে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রত্নতত্ত্ব বিভাগে খন্ডকালীন পিএইচডি গবেষণা করছেন। পেট্রোবাংলায় চেয়ারম্যান পদে দায়িত্ব পালনকালে তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। সংবাদ বিজ্ঞপ্তি