হোম কোম্পানি পর্যালোচনা ফ্ল্যাট কেনার সিদ্ধান্ত নিয়েছে ইবনে সিনা ফার্মাসিটিক্যালস

ফ্ল্যাট কেনার সিদ্ধান্ত নিয়েছে ইবনে সিনা ফার্মাসিটিক্যালস

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 12:51 pm
135
0
Ibna sina

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ইবনে সিনা ফার্মাসিটিক্যালস লিমিটেড এর পরিচালনা পর্ষদ ফ্ল্যাট কেনার সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি কোম্পানিটির ২৬০ তম পরিচালনা পর্ষদ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

সূত্র মতে, ২৮-কাজী নজরুল ইসলাম এভিনিউ, বাংলা মোটর ঢাকাতে অবস্থিত “নাভানা জহুরা স্কয়ারে” ২ হাজার ২২৩ স্কয়ার ফিট একটি ফ্ল্যাট কিনবে। এই ফ্ল্যাট কিনতে কোম্পানিটির রেজিস্ট্রেশন ও অন্যান্য খরচ ছাড়া ১ কোটি ১১ লাখ ১৫ হাজার টাকা ব্যয় হবে।

Spellbit Limited

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৮ টাকা। যা গত বছরের একই সময়ে যা ছিল ২.১৭ টাকা। এছাড়াও ৩০ সেপ্টেম্বর ২০১৮ শেষে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৫ টাকা ৮৮পয়সা। আর শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ৪ টাকা ৫৭ পয়সা।

৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস সহ মোট ৪০ শতাংশ লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫.৯২ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৩.২১ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামীকাল ২২ নভেম্বর সকাল সাড়ে নয়টায় টায় রাজধানীর ধানমন্ডিতে সীমান্ত স্কয়ার মার্কেটের ইম্মানুলস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ২৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৯.০৬ টাকা। ৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরে ৩৭ দশমিক ৫০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ২৮ কোটি ৪০ লাখ টাকা। এর রিজার্ভে রয়েছে ২ কোটি ৯৮ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ২ কোটি ৮৪ লাখ ৩ হাজার ২৯৮ টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালক ৪৪ দশমিক ৪৭ শতাংশ, প্রতিষ্ঠান ১৫ দশমিক ৫৯ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৯ দশমিক ৯৪ শতাংশ শেয়ার। উল্লেখ্য, ইবনে সিনা ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ; ক্যাটাগরিতে অবস্থান করছে।

আরও পড়ুন, প্রভিশন সংরক্ষন সুবিধা পাচ্ছে মার্চেন্ট ব্যাংক