হোম আর্কাইভ এবার থার্টিফার্স্ট নাইটে কোন অনুষ্ঠান হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

এবার থার্টিফার্স্ট নাইটে কোন অনুষ্ঠান হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 4:52 pm
56
0

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে এবার থার্টিফার্স্ট নাইটে কোনও অনুষ্ঠান হবে না। আজ রোববার সচিবালয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

আগামী ৩০ ডিসেম্বর দেশে জাতীয় নির্বাচন হওয়ায় তার পরদিন ইংরেজি বর্ষ বিদায়ের আনুষ্ঠানিকতার কোনও আয়োজন না রাখার তাগিদ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Spellbit Limited

আসাদুজ্জামান খাঁন জানান, খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম উৎসব বড়দিনে প্রতিটি গির্জায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে এদিন। পাশপাশি, চার্চগুলো নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে নিরাপত্তার ব্যবস্থা রাখবে। সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই সচিব, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, কোস্টগার্ডের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, ৩১ ডিসেম্বর বিকেল থেকে পরের দিন ১ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত ক্লাবে কোনো বার খোলা থাকবে না। থার্টিফাস্ট নাইটে কোনো বৈধ অস্ত্র বহন করা যাবে না। ওড়ানো যাবে না কোনো বেলুন, ফানুস, ফোটানো যাবে না আতশবাজি, পটকা।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ৩১ ডিসেম্বর থার্টিফার্স্ট নাইটে কোনো হোটেল-গ্যাদারিং সৃষ্টি করে ডিজে পার্টি করা যাবে না। হোটেলগুলোতে এবং বিভিন্ন জায়গায় ডিজে পার্টি করে একটি বিশেষ আয়োজনের ব্যবস্থা করা হয়; যেহেতু ইলেকশন, সেহেতু আমরা বলছি কোনো হোটেলে ডিজে পার্টি করা যাবে না এবং কোনো গ্যাদারিং সৃষ্টি করা যাবে না।

থার্টিফাস্ট নাইটে হোটেলগুলোতে বৈধ পার্কিংয়ের বাইরে কোনো জায়গায় পার্ক করতে পারবে না। সেটা আমরা নিয়ন্ত্রণ করবো। দেশের পর্যটন এলাকার নিরাপত্তার ব্যবস্থাও থাকবে।

আরও পড়ুন: বাংলাদেশে সরকারি খাতে কর্মসংস্থানের হার সবচেয়ে কম: আইএলও প্রতিবেদন