হোম শিরোনাম সূচকের উত্থানে চলছে লেনদেন

    সূচকের উত্থানে চলছে লেনদেন

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 12:09 pm
    61
    0
    DSE-CSE-4.jpg-2-4
    শেয়ারবাজার ডেস্ক: দেশের দুই পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রবিবার মূল্য সূচকের উত্থানে চলছে লেনদেন। বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দর। সূ্ত্র: ডিএসই।
    বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ বেলা ১২টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২০১ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬০ টি কোম্পানির। আর কমেছে ৬৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০ টি কোম্পানি।
    এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৬৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২১৪ পয়েন্টে। আর ডিএস ৩০ সূচক  শূন্য দশমিক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৫৬ পয়েন্টে।
    অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৫ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।
    সিএসই সার্বিক সূচক(সিএএসপিআই) ৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১২৯ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১২৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭১ টির, কমেছে ৩৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭ টির।

    আরও পড়ুন, চীনা ফান্ডের অর্থ বিনিয়োগে লোকসানে অধিকাংশ হাউজ মালিক

    Spellbit Limited