তিন দলের প্রতিনিধির সাথে রাষ্ট্রপতির আলোচনা
কর্পোরেট সংবাদ
প্রকাশকালঃ ২০১৭.০১.০৯ ১১:১২:২৯

রাষ্ট্রপতি আবদুল হামিদ নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে গণফোরাম, গণতন্ত্রী পার্টি এবং বাংলাদেশ খেলাফত আন্দোলনের সঙ্গে আলোচনা করেছেন। নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতির সাথে আলোচনাকালে গণফোরাম ৯-দফা প্রস্তাব উপস্থাপন করে। অন্যদিকে, গণতন্ত্রী পার্টি ও বাংলাদেশ খেলাফত আন্দোলন ৮-দফা প্রস্তাব তুলে ধরেছে।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে দলটির ১৪ সদস্যের একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনার ও অন্য নির্বাচন কমিশনারদের নিয়োগের লক্ষ্যে ‘যোগ্যতাকে প্রাধান্য’ দিতে পাঁচ সদস্যের একটি সার্চ কমিটি গঠনের প্রস্তাব দেয়। গণফোরাম ৪৫ মিনিটব্যাপী আলোচনাকালে নির্বাচন কমিশনারদের নিয়োগ ও নির্বাচন কমিশনের আর্থিক স্বাধীনতা নিশ্চিত করার জন্য সংবিধান অনুসারে একটি আইন প্রনয়নের প্রস্তাব দেয়।

এছাড়াও গণতন্ত্রী পার্টির সভাপতি ব্যারিস্টার আরোশ আলীর নেতৃত্বে ১৪ সদস্যের প্রতিনিধি দল এবং খেলাফত আন্দোলনের চেয়ারম্যান শাহ আতাউল্লাহ ইবনে হাফিজ্জি হুজুরের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধিদল রাষ্ট্রপতির সাথে সাক্ষাত করে তাদের বিভিন্ন দফ পেশ করেন।

রাষ্ট্রপতির উদ্যোগে অনুষ্ঠিত এই আলোচনাকে গণতন্ত্রের জন্য ইতিবাচক পদক্ষেপ হিসেবে উল্লেখ করে গণফোরাম নেতৃবৃন্দ গণতন্ত্রের সাফল্যের জন্য আলোচনাকে অপরিহার্য হিসেবে উল্লেখ করে বলেন, যেকোন সমস্যার আলোচনার মাধ্যমেই সমাধান করা সম্ভব।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর মধ্যে পরমত সহিষ্ণুতা বৃদ্ধির কোন বিকল্প নেই। তিনি আশা প্রকাশ করেন, রাজনৈতিকদলগুলো এ ব্যাপারে সর্বত্মক প্রয়াস চালাবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *