“পোস্টমাস্টার ৭১“ ছবিতে ফেরদৌস-মৌসুমী
কর্পোরেট সংবাদ
প্রকাশকালঃ ২০১৭.০১.১১ ১৭:২৬:১২

“পোস্টমাস্টার ৭১“ ছবির মাধ্যমে আবারো পর্দার জুটি হয়ে আসছেন ফেরদৌস-মৌসুমী। ইতিমধ্যে ছবিটির গানের শুটিং শেষ। গাজীপুরে শুটিং স্পটে গানের শুটিংয়ে অংশ নিয়েছেন চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় এই জুটি।

ছবিটির পরিচালক আবির খান বলেন, ছবির কাজ প্রায় শেষ পর্যায়ে। আর মাত্র একদিন সিক্যুয়েন্সের শুটিং করলেই কাজ শেষ হবে।

মুক্তিযুদ্ধের অনেক ছবি এর আগেও দর্শক দেখেছেন। এই ছবিতে বিশেষত কোন দিকে মনোযোগ দেওয়া হয়েছে। প্রশ্নের জবাবে পরিচালক বলেন, আসলে মুক্তিযুদ্ধের সময় আমাদের দেশে যাঁরা ছিলেন, এঁদের যে কাউকে নিয়ে একাধিক ছবি নির্মাণ করা যায়। এর আগে অনেক মুক্তিযুদ্ধের ছবি হয়েছে, আগামীতেও হবে। আমি এই ছবিতে তৎকালীন সরকারি কর্মকর্তাদের গল্প তুলে ধরার চেষ্টা করেছি।

ছবির গল্প নিয়ে পরিচালক বলেন, মুক্তিযুদ্ধের সময় খবর আদান-প্রদানের জন্য চিঠি ছাড়া আর কোনো মাধ্যম ছিল না। অফিসগুলোতে কিছু টেলিফোন বা টেলিগ্রাম ব্যবহার করা হতো। গল্পে দেখা যাবে যে, একজন পোস্টমাস্টার কীভাবে নিজের জীবন বাজি রেখে যুদ্ধে অংশ নিয়েছে। কীভাবে এক জায়গা থেকে অন্য জায়গায় খবর পৌঁছে দিয়েছে। এ ধরনের একটি গল্প নিয়ে আমরা নির্মাণ করছি এই ছবিটি।

ছবির মুক্তির বিষয়ে পরিচালক বলেন, আমরা ২৬ মার্চ ছবিটি মুক্তি দিতে চাই। এরই মধ্যে এডিটিং-ডাবিংয়ের কাজ শেষ পর্যায়ে। আশা করি, চলতি মাসের শেষ দিকে ছবিটি সেন্সরে জমা দিতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *