ঢাকা স্টক এক্সচেঞ্জে’র লেনদেন বেড়েছে
কর্পোরেট সংবাদ
প্রকাশকালঃ ২০১৭.০১.১১ ১৭:৩২:১৮

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাাহের চতুর্থ কার্যদিবসে (বুধবার) লেনদেন বাড়ার মধ্য দিয়ে কার্যদিবস শেষ হয়।

তথ্যানুযায়ী, দিনশেষে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৫৬ দশমিক ৪৮ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৩৩৩ দশমিক ৮৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে আজ ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে ১৯৪ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এর বিপরীতে কমেছে ১১৭ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। দিনশেষে অপরিবর্তিত ছিলো ১৫ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসইতে এক হাজার ৭০৪ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে যার পরিমাণ আগের দিন ছিল এক হাজার ৬৯৬ কোটি ৯৪ লাখ টাকা। সেই হিসেবে লেনদেন বেড়েছে সাত কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ার। দিনজুড়ে কোম্পানিটির মোট দুই কোটি ৭৯ লাখ ৭২ হাজার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে এর পরের অবস্থানে ছিলো প্রিমিয়ার ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, সিএনএ টেক্স, এক্সিম ব্যাংক, কেয়া কসমেটিকস, জেনিন নেক্সট, অ্যাপোলো ইষ্পাত, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক এবং আইএফআইসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *