ইসি নিয়ে রাষ্ট্রপতির সংলাপ সংবিধান বিরোধী: নাজমুল হুদা
কর্পোরেট সংবাদ
প্রকাশকালঃ ২০১৭.০১.০৩ ২১:৫০:০৭

বাংলাদেশ ন্যাশনাল এ্যালায়েন্সের (বিএনএ) জাতীয় কমিটির চেয়ারম্যান ও তৃণমূল বিএনপি প্রধান ব্যারিস্টার নাজমুল হুদা বলেছেন, ‘নির্বাচন কমিশন নিয়ে রাষ্ট্রপতির চলমান সংলাপ সংবিধান বিরোধী। কারণ, নির্বাচন কমিশন গঠনে প্রধানমন্ত্রীর পরামর্শ ছাড়া রাষ্ট্রপতির অন্য কোনো ব্যাক্তি বা প্রতিষ্ঠানের মতামত গ্রহণের এখতিয়ায় সংবিধান রাষ্ট্রপতিকে দেয়নি। এমনকি নির্বাচন কমিশন গঠনের জন্য সার্চ কমিটি গঠনের এখতিয়ারও সংবিধান রাষ্ট্রপতিকে দেয়নি! বাংলাদেশ ন্যাশনাল এ্যালায়েন্স প্রেরিত এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

নাজমুল হুদা বলেন, তথাকথিত সংলাপ সম্পন্ন করার পর রাষ্ট্রপতি যদি কোন সিদ্ধান্ত গ্রহণ করেন এবং প্রধানমন্ত্রী যদি সেই সিদ্ধান্তের সাথে একমত না হন- তা হলে রাষ্ট্রপতি কী সেই নিয়োগ বাস্তবায়িত করতে পারবেন? বরং মাননীয় প্রধানমন্ত্রী তার সুবিবেচিত সিদ্ধান্ত ও পরামর্শ প্রদানের জন্য রাষ্ট্রপতিকে পরামর্শ প্রদানের আগে অন্যান্য রাজনৈতিক দলের সাথে আলোচনা করে সংধিান সম্মতভাবেই সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন।

ব্যারিস্টার নাজমুল হুদা আরও বলেন, রাষ্ট্রপতির সাথে আলোচনার জন্য অনিবন্ধিত দলগুলোকে ডাকা হয়নি। অথচ আসন্ন নির্বাচনের আগেই অনেক অনিবন্ধিত রাজনৈতিক দল নিবন্ধন পাবে, তাহলে এই খণ্ডিত সংলাপের অর্থই বা কী?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *