অনুমতি পেয়েছে আমরা নেটওয়ার্কস
কর্পোরেট সংবাদ
প্রকাশকালঃ ২০১৬.১২.২২ ১১:৩৩:১৩

সংশোধিত পাবলিক ইস্যু রুলস, ২০১৫-এর আওতায় প্রথম কোম্পানি হিসেবে বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজারে আসতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি খাতের প্রতিষ্ঠান আমরা নেটওয়ার্কস লিমিটেড। গতকাল কোম্পানিটিকে বিডিংয়ের মাধ্যমে কাট-অফ প্রাইস নির্ধারণের অনুমতি দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

৫৯৪তম কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলনের অনুমতি দেয়া হয়েছে আমরা নেটওয়ার্কসকে।

এ অর্থ মূলত বিদ্যমান অবকাঠামোর সংস্কার-আধুনিকায়ন (বিএমআরই), ডাটা সেন্টার প্রতিষ্ঠা ও দেশের বিভিন্ন স্থানে ওয়াই-ফাই হটস্পট প্রতিষ্ঠায় বিনিয়োগ করবে কোম্পানিটি। বাকি অর্থ আংশিক ব্যাংকঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে ব্যয় হবে।

ঘোষণা অনুসারে, ১৫ কোটি ৪৬ লাখ ৬৭ হাজার ৫৩১ টাকা ব্যয় করা হবে বিএমআরই প্রকল্পে, ডাটা সেন্টার নির্মাণে ১৪ কোটি ৩২ লাখ ৪৬ হাজার ৮৫০, দেশের বিভিন্ন স্থানে ওয়াই-ফাই হটস্পট স্থাপনে যাবে ১৩ কোটি ৪৭ লাখ ৯৭ হাজার ৯৯৪ টাকা। এর বাইরে তুলনামূলক ব্যয়বহুল ব্যাংকঋণ পরিশোধ করা হবে ১২ কোটি ৯৭ লাখ ৮৭ হাজার ৬২৪ টাকা। আমরা নেটওয়ার্কসের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড ও রেজিস্ট্রার টু দি ইস্যু হিসেবে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর আমরা নেটওয়ার্কসের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য ছিল ২১ টাকা ৯৮ পয়সা। গত পাঁচ বছরের গড় শেয়ারপ্রতি আয় ২ টাকা ৫২ পয়সা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *