জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিক, ফরিদা সাধারণ সম্পাদক নির্বাচিত
কর্পোরেট সংবাদ
প্রকাশকালঃ ২০১৬.১২.৩১ ২১:১১:২২

জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে মুহাম্মদ শফিকুর রহমান ৬৭২ ভোট পেয়ে সভাপতি এবং ফরিদা ইয়াসমিন ৪৩৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। জাতীয় প্রেসক্লাবের ইতিহাসে এই প্রথম নারী সম্পাদক নির্বাচিত হলেন দৈনিক ইত্তেফাকে কর্মরত ফরিদা ইয়াসমিন। 

শনিবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার তথ্য প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার ফল ঘোষণা করেন। এদিন সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত।  

নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের মোট ১৭টি পদে ৫২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১ হাজার ২১৮ জন ভোটারের মধ্যে ১ হাজার ৮৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 
নির্বাচনে সফিক-ফরিদা প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করে। প্রেস ক্লাবের ১৭টি পদের মধ্যে এই প্যানেল সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৪ টি পদে জয়লাভ করে।

এদিকে, এমএ আজিজ ও কাদের গণি পরিষদ যুগ্ম সাধারণ সম্পাদকসহ দু’টি পদে জয়লাভ করে। এই দুই প্যানেলের বাইরে স্বতন্ত্র সদস্য পদে একজন নির্বাচিত হয়েছেন।

প্রেসক্লাবের বর্তমান সভাপতি শফিকুর রহমান ৬৭২ ভোট পেয়ে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম এ আজিজ পেয়েছেন ২৮৯ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে সাইফুল আলম ৮০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল আমিন রোকন পেয়েছেন ১৯৩ ভোট।

সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভুঁইয়া ৫৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিরুল ইসলাম কাগজী পেয়েছেন ১৫৬ ভোট। সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন ৪৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাদের গনি চৌধুরী পেয়েছেন ৩৫১ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদকের দু’টি পদে শাহেদ চৌধুরী (৬২৭ ভোট) ও ইলিয়াস খান (৪৫২ ভোট) নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে বর্তমান কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জী ৪৭৮ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে ১০ বিজয়ী হলেন: শ্যামল দত্ত (৫৭৪ ভোট), কুদ্দুস আফরাদ (৫৩৫ ভোট), মাঈনুল আলম ( ৫১১ ভোট), রেজোয়ানুল হক রাজা (৪৮৮ ভোট), মোল্লা জালাল (৪৫৯ ভোট), শামসুদ্দিন আহমেদ চারু ( ৪৫২ ভোট),  হাসান হাফিজ ( ৪২৩), শাহনাজ বেগম (৩৯৯), কল্যাণ সাহা (৩৭৮) ও হাসান আরেফিন (৩০৪)। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *