হোম আর্কাইভ দায়িত্ব পালনকালে পুলিশের দাঙ্গা-গিয়ার পরার নির্দেশ

দায়িত্ব পালনকালে পুলিশের দাঙ্গা-গিয়ার পরার নির্দেশ

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 8:37 pm
102
0
ডিএমপি কমিশনার
ফাইল ছবি

কর্পোরেট সংবাদ ডেস্ক: ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশ সদস্যদের নিরাপত্তার স্বার্থে অবশ্যই দাঙ্গা-গিয়ার (হেলমেট, বুলেটপ্রুফ জ্যাকেট এবং লেগ-রার্ড) পরিধান করতে হবে। রায়ট গিয়ার ছাড়া কোন অবস্থাতেই পুলিশ সদস্যদের ডিউটিতে যাওয়া যাবে না বলেও জানান তিনি।

কর্তব্যপালনকালে পুলিশ সদস্যদের মোবাইল ফোন ব্যবহার না করার নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার। ডিএমপি কমিশনার আজ ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে আহত পুলিশ সদস্যদের আর্থিক অনুদান প্রদানকালে এসব কথা বলেন।

Spellbit Limited

ডিএমপি’র ট্রাফিক কল্যাণ তহবিল থেকে ৬১ জন আহত পুলিশ সদস্যকে ২০ লাখ ৭০ হাজার টাকা এবং প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে নিহত দু’জনকে ৫ লাখ টাকা করে ও গুরুতর আহত ২ জনকে ১ লাখ টাকা করে মোট ৬৫ জন পুলিশ সদস্যকে ৩২ লক্ষ ৭০ হাজার টাকা অনুদান দেয়া হয়।

ডিএমপি কমিশনার বলেন, বর্তমানে ডিএমপি কল্যাণ তহবিলের মূলধন আগের তুলনায় অনেক বেড়েছে। পূর্বের তুলনায় আর্থিক অনুদানের পরিমানও অনেক বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, কর্তব্যকালে কেউ আহত হলে তার উন্নত চিকিৎসার জন্য ভালো হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ পরিবারের সদস্যদের স্বাস্থ্য, শিক্ষা ও চিকিৎসা এসব বিষয়ে সর্বাধিক গুরুত্ব দেয়া হচ্ছে। তাদের মেধাবী সন্তানদের শিক্ষাকে এগিয়ে নিতে প্রতিবছর শিক্ষাবৃত্তি দেয়া হচ্ছে বলেও জানান ডিএমপি কমিশনার। ডিএমপি’র ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: 
বিজিবি’র রামু আঞ্চলিক সদর দপ্তর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
পদত্যাগী টেকনোক্র্যাট মন্ত্রীকে দায়িত্ব চালিয়ে যাওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর