হোম আর্কাইভ দুই দিনব্যাপী ডেনিম এক্সপো শুরু

দুই দিনব্যাপী ডেনিম এক্সপো শুরু

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 11:33 am
44
0

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গতকাল শুরু হয়েছে বাংলাদেশ ডেনিম এক্সপোর নবম আসর। ‘সিমপ্লিসিটি’ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত দুই দিনব্যাপী এ প্রদর্শনীতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ৬২টি প্রতিষ্ঠান ও দর্শনার্থী অংশগ্রহণ করছেন।

মেলায় অংশ নেয়া ডেনিম কাপড় উৎপাদনকারী বিভিন্ন কারখানার কর্তৃপক্ষ জানিয়েছে, চীনে খরচ বেড়ে যাওয়ায় বিদেশী ক্রেতারা বাংলাদেশ থেকে ডেনিম ক্রয়ের পরিমাণ বাড়াচ্ছে। পণ্য সরবরাহের লিড টাইম কমাতে পারলে ক্রয়াদেশ বৃদ্ধির প্রবণতা আরো গতি পাবে। যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যকার বাণিজ্যযুদ্ধ এখন ক্রয়াদেশ আসার গতিকে আরো বাড়িয়ে দিচ্ছে। শুধু ডেনিমের ওপর ভিত্তি করে প্রতি বছর আয়োজিত ডেনিম এক্সপো বাংলাদেশের ক্রয়াদেশ পাওয়ার ক্ষেত্রে অনেক সহায়তা করছে। বিশ্বখ্যাত পোশাকের ব্র্যান্ড পুল অ্যান্ড বিয়ার, ইন্ডিটেক্স, এইচঅ্যান্ডএম, সিঅ্যান্ডএর মতো প্রতিষ্ঠানগুলো এখন বাংলাদেশের কারখানায় তৈরি ডেনিম কাপড় ব্যবহার করছে। এ চাহিদা ক্রমেই বাড়ছে।

Spellbit Limited

বাংলাদেশ ডেনিম এক্সপোর নবম আসরে দেশীয় ও আন্তর্জাতিক বিশেষজ্ঞরা অংশগ্রহণ করছেন। দুই দিনে মোট চারটি সেমিনার অনুষ্ঠিত হবে। এর মধ্যে দুটি গতকাল অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন:

মালয়েশিয়ায় হালাল পণ্য রফতানির আহ্বান হাইকমিশনারের

ব্যাংকের এমডিদের চাকরিচ্যুতিতে মানা হয় না নির্দেশনা