হোম আর্কাইভ আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে Effective Corporate Governance এর ওপর ওয়ার্কসপ

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে Effective Corporate Governance এর ওপর ওয়ার্কসপ

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 9:09 pm
70
0

নিজস্ব প্রতিবেদক: আগামী ১১ নভেম্বর, রবিবার রাজধানী ঢাকার মতিঝিলস্থ হোটেল পূর্বাণীতে ABC BANGLADESH LTD এর উদ্যোগে Effective Corporate Governance এর ওপর আয়োজিত কর্পোরেট সেক্টরে কর্মরত কর্পোরেট প্রফেশনালদের পেশাগত জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির উদ্দেশ্যে লোকাল প্র্যাকটিস এবং গ্লোবাল প্র্যাকটিস শীর্ষক ওয়ার্কসপ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি সকাল ১০টায় শুরু হয়ে চলবে দুপুর ২টা পর্যন্ত।

দুইটি টেকনিক্যাল সেশনে প্রথমটিতে বাংলাদেশের প্রেক্ষাপটে Effective Corporate Governance প্রতিষ্ঠায় Company Secretariat এর ভূমিকা নিয়ে বিস্তারিত জানাবেন ABC BANGLADESH LTD এর চেয়ারম্যান ও এস. এ রশিদ এন্ড অ্যাসোসিয়েটস এর কর্ণধার এবং আইসিএসবি’র সাবেক কাউন্সিল সদস্য এস. আব্দুর রশিদ এফসিএস।

Spellbit Limited

দ্বিতীয় টেকনিক্যাল সেশনে ইন্ডিয়া এবং গ্লোবাল প্র্যাকটিস এর প্রেক্ষাপটে Effective Corporate Governance প্রতিষ্ঠায় কোম্পানি সেক্রেটারির ভূমিকা নিয়ে বিস্তারিত জানাবেন ইনস্টিটিউট অব কোম্পানি সেক্রেটারিজ অব ইন্ডিয়া (আইসিএসআই) এর সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান কাউন্সিল সদস্য ড. মমতা বিনানী এফসিএস।

দু’টি সেশনেই সভাপতিত্ব করবেন ঢাকা স্টক এক্সচেঞ্জ লি: এর জেনারেল ম্যানেজার এবং কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ আসাদুর রহমান এফসিএস। এবং ওয়ার্কসপ শেষে ধন্যবাদ জ্ঞাপন করবেন জেসমিন এন্ড অ্যাসোসিয়েটস (চার্টার্ড সেক্রেটারিজ) এর সিইও জেসমিন আক্তার, এফসিএস।

জানা গেছে, উক্ত ওয়ার্কসপে আইসিএসবি’র অনেক অ্যাসোসিয়েটস ও ফেলো সদস্য এবং অনেক কর্পোরেট ব্যক্তিত্ব বিশেষ অতিথি, আলোচক হিসেবে উপস্থিত থাকবেন। আলোচিত ওয়ার্কসপে কর্পোরেট সেক্টরে কর্মরত বিভিন্ন প্রতিষ্ঠান ও কোম্পানি থেকে শতাধিক কর্মকর্তা, পেশাদার শিক্ষানবিশ ও কোম্পানি সেক্রেটারি অংশগ্রহণ করবেন। আয়োজক সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে।

আরো জানা গেছে, উল্লেখিত ওয়ার্সশপে আইসিএসআই’র সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান কাউন্সিল সদস্য ড. মমতা বিনানীর উপস্থিতি এবং মূল প্রতিপাদ্যের ওপর বিশেষায়িত জ্ঞান ও কর্ম অভিজ্ঞতা উপস্থিত সবাইকে আরো সমৃদ্ধ ও পেশাগত দক্ষতা অর্জনে সহায়তা করবে। তিনি জন্মসূত্রে কোলকাতার নাগরিক। বাংলা, হিন্দি ও ইংরেজি ভাষায় পান্ডিত্য রয়েছে তাঁর। আয়োজকরা সেকারণেই ওয়ার্কসপটি অনেক ফলপ্রসু হবে এমনটাই মনে করছেন।
ওয়ার্কসপ সম্পর্কে বিস্তারিত তথ্য নিম্নরূপ:

আরো পড়ুন: আগামী ১০ নভেম্বর কর্পোরেট গর্ভনেন্স ন্যাশনাল অ্যাওয়ার্ড প্রদান করবে আইসিএসবি