হোম আর্কাইভ বিশ্বসেরা হতে এমবাপেকে আরো উন্নতি করতে হবে

বিশ্বসেরা হতে এমবাপেকে আরো উন্নতি করতে হবে

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 2:26 pm
53
0
এমবাপে

স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপে। দারুণ পারফরম্যান্সে বড় তারকাদের তালিকায় নিজের নামটা লিখিয়ে নিলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) এই ফরোয়ার্ড। তবে বিশ্বসেরা হতে তাকে আরো উন্নতি করতে হবে বলেই মনে করছেন পিএসজি কোচ থমাস তুখেল।

এর মাঝেই নিজেকে ফুটবল বিশ্বে পরিচয় করিয়ে দিয়েছেন। মাত্র ১৯ বছর বয়সে রাশিয়া বিশ্বকাপ শিরোপা জয়ের পাশাপাশি এই আসরের  সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারটাও নিজের করে নিয়েছেন।

Spellbit Limited

গত ৪৫ বছরের মধ্যে সবচেয়ে তরুণ খেলোয়াড় হিসেবে এতো কম বয়সে ৪০ গোল করার কীর্তিটাও এখন এমবাপের। তবে ফরাসি এই তারকার ফুটবলে পরিপক্কতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন স্পেনের সাবেক কিংবদন্তি জাভি।

আর সোমবার (৫ নভেম্বর) এই কথার বিপরীতে কথা বললেন পিএসজি কোচ তুখেল। তিনি বলেন, ‘ওর (এমবাপে) বয়স মাত্র ১৯। এখনো উন্নতি করার সুযোগ আছে। সে অসাধারণ। বিশ্বের অন্যতম সেরাদের একজন সে এবং ভবিষ্যতে সেরা হবে। জাভি তার জায়গা থেকে ঠিকই আছে। ওর (এমবাপে) সবকিছুতেই উন্নতি করতে হবে। ১৯ বছর বয়সে এমন হওয়াটাই স্বাভাবিক। চলতি মৌসুমে ফরাসি শীর্ষ লিগে ১১ ম্যাচে ১৩ গোল আছে এমবাপের।

আরও পড়ুন: 
ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে ফিরছেন তামিম ইকবাল
লিভারপুলকে ২-০ গোলে হারালো স্টার বেলগ্রেড