হোম আর্কাইভ বাংলালিংকের নতুন নম্বর সিরিজ ০১৪ চালু হচ্ছে

বাংলালিংকের নতুন নম্বর সিরিজ ০১৪ চালু হচ্ছে

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 11:05 am
57
0
বাংলালিংক

কর্পোরেট সংবাদ ডেস্ক: আনুষ্ঠানিকভাবে আগামী সপ্তাহে বেসরকারি মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের নতুন নম্বর সিরিজ ০১৪ চালু হচ্ছে। গত মাসে এক অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারকে ফোন কল করে নতুন নম্বর সিরিজটি উন্মোচন করেন। বিগত সেপ্টেম্বর মাসে ০১৩ সিরিজ বরাদ্দ পায় গ্রামীণফোন এবং ০১৪ সিরিজ বরাদ্দ দেয়া হয় বাংলালিংককে।

সম্প্রতি গণভবনে টেলিযোগাযোগ খাত নিয়ে এক বৈঠকে অপারেটর দু’টিকে নতুন নম্বর সিরিজ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত দেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বৈঠকে জিপির আবেদন বিবেচনা করে নতুন নম্বর সিরিজ দেয়ার সিদ্ধান্ত হয়। এ সময় রবির দুটি নম্বর সিরিজের বিপরীতে বাজার প্রতিযোগিতার কথাও বিবেচনা করা হয়। জিপিকে নতুন নম্বর সিরিজ দেয়ার সিদ্ধান্ত হলে বৈঠকে বাংলালিংকের সিইও নতুন নম্বর সিরিজ চেয়ে বসেন।

Spellbit Limited

বিটিআরসি সূত্রে জানা গেছে বাংলালিংকের ০১৪ নম্বর সিরিজটি খালি ছিল না। সিরিজটি অপর এক কোম্পানির জন্য বরাদ্দ ছিল। ২০১৬ সালে এক কমিশন বৈঠকে সিরিজটি বাতিল হওয়ার পর তা খালি হয়। সূত্রমতে বর্তমানে টেলিটক ০১৫ ব্যবহার করছে। আর সিটিসেলের নামে আছে ০১১। ফলে ০১০, ০১২, ০১৩ ও ০১৪ নম্বর সিরিজ অব্যবহৃত আছে এখনও।

বাংলালিংকের কর্পোরেট কমিউনিকেশন্সের সিনিয়র ম্যানেজার আঙ্কিত সুরেকা জানান, কারিগরি বিষয়সহ সংশ্লিষ্ট কাজ শেষে চলতি মাসের (নভেম্বর) দ্বিতীয় সপ্তাহেই নতুন সিরিজটি চালু হবে। এ জন্য অংশীদারদের সঙ্গে কাজ করছে বাংলালিংক। সংশ্লিষ্টরা জানিয়েছেন গ্রামীণফোনের আবেদনের প্রেক্ষিতে অপর অপারেটর বাংলালিংকও নতুন নম্বর স্কিম চেয়ে ২০১৬ সালের সেপ্টেম্বরে বিটিআরসিকে চিঠি দেয়। চিঠিতে বাংলালিংক ‘০১০’নম্বর স্কিমের জন্য আবেদন করলেও শেষ পর্যন্ত তাদের জন্য ০১৪ সিরিজ বরাদ্দ দেয় বিটিআরসি।

একই সঙ্গে গ্রামীণফোনকে শুধুমাত্র ০১৩০ ও ০১৩১ নম্বর সিরিয়ালে দুই কোটি সিম এবং বাংলালিংককে ০১৪০ সিরিয়ালে এক কোটি সিম বিক্রির প্রাথমিক অনুমতি দিয়েছে বিটিআরসি।

আরও পড়ুুন:
0৮ সেকেন্ডে ১০ কোটি ডলারের হ্যান্ডসেট বিক্রি