হোম আইন-আদালত প্রাণের বিরুদ্ধে সংবাদ প্রকাশে যুগান্তর ও যমুনা টিভি’র ওপর নিষেধাজ্ঞা

প্রাণের বিরুদ্ধে সংবাদ প্রকাশে যুগান্তর ও যমুনা টিভি’র ওপর নিষেধাজ্ঞা

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 12:04 pm
116
0

ডেস্ক রিপোর্ট: প্রাণ-আরএফএল গ্রুপের বিরুদ্ধে মিথ্যা ও মানহানিকর কোনো সংবাদ প্রকাশ ও প্রচারের ক্ষেত্রে যমুনা টিভি ও দৈনিক যুগান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন হাইকোর্ট। এ সংক্রান্ত এক আবেদনের শুনানি শেষে গতকাল রবিবার বিচারপতি মামনুন রহমান ও আশীষ রঞ্জন দাসের বেঞ্চ অন্তর্বর্তীকালীন এ আদেশ দেন। প্রাণ-আরএফএল গ্রুপের আইনজীবী তানজিম আল ইসলাম আদালতের এ আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। প্রাণ-আরএফএলের পক্ষে আরও শুনানি করেন অ্যাডভোকেট শফিকুল কবির খান।

তানজিম আল ইসলাম বলেন, এর আগে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের বিরুদ্ধে মানহানির অভিযোগে ১ হাজার কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা করা হয়। গত ২৭ সেপ্টেম্বর ঢাকার যুগ্ম জেলা জজ ১-এ এ মামলা দায়ের করা হয়। একই সঙ্গে মামলায় প্রাণ-আরএফএলের বিরুদ্ধে মিথ্যা ও মানহানিকর খবর প্রকাশ ও প্রচার বন্ধে নিষেধাজ্ঞা চাওয়া হয়। কিন্তু আদালত খবর প্রকাশ ও প্রচার আবেদনটি নামঞ্জুর করলে এর বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা হয়। সেই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট প্রাণ-আরএফএলের বিরুদ্ধে নিউজ প্রকাশের ক্ষেত্রে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের ওপর নিষেধাজ্ঞা জারি করেন।

Spellbit Limited

প্রসঙ্গত, গত সেপ্টেম্বর মাস থেকে প্রাণ-আরএফএলের বিভিন্ন পণ্যের বিরুদ্ধে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশন ধারাবাহিকভাবে সংবাদ প্রচার করে আসছিল। কিন্তু এসব নিউজের প্রতিবাদ পাঠালে তা না ছাপানোয় কোম্পানিটি বিচারিক আদালতে মামলা করে।

আরও পড়ুন:

সৈয়দ আশরাফুল ইসলাম গুরুতর অসুস্থ, কাউকেই চিনতে পারছেন না: সৈয়দ শাফায়াত…