হোম bd news ১২ কোম্পানির পর্ষদ সভা আজ

১২ কোম্পানির পর্ষদ সভা আজ

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 10:36 am
183
0
bord sova
শেয়ারবাজার ডেস্ক: আজ অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভূক্ত ১২ কোম্পানির পর্ষদ সভা। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে। সূত্র: ডিএসই।
কাশেম ইন্ডাস্ট্রিজ: কাশেম ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভা আজ ২৩ অক্টোবর, দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।
লিন্ডে বিডি: লিন্ডে বিডির পর্ষদ সভা আজ ২৩ অক্টোবর, দুপুর ২টা ৩১ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।
ইউসিবি: ইউসিবি‘র পর্ষদ সভা আজ ২৩ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।
ইউনিক হোটেল: ইউনিক হোটেলের পর্ষদ সভা আজ ২৩ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।
৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোসণা করেছিল ইউনিক হোটেলের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ১ টাকা ৮০ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছিল ৮৮ টাকা ৮২ পয়সায়।
বিবিএস ক্যাবলসআজ ২৩ অক্টোবর বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য  ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছিল বিবিএস ক্যাবলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৪ টাকা ১২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৪৬ পয়সা। ৩০ জুন এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৯ টাকা ১৭ পয়সায়।

আইসিবিঘোষণা অনুযায়ী আজ ২৩ অক্টোবর বিকেল ৩টায় অনুষ্ঠিত হতে কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।

Spellbit Limited

৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টকসহ মোট ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। সমাপ্ত বছরে কোম্পানিটির এককভাবে ৩৬৮ কোটি টাকা কর পরিশোধের পর মুনাফা হয়েছিল। আর সমন্বিত মুনাফা হয়েছিল ৪৬১ কোটি টাকা। সমন্বিত ইপিএস ৭.২৯ টাকা এবং এককভাবে ৫.৮২ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) ৭৭.৮৬ টাকা। শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছিল ৫৪.৫৪ টাকা।

কে অ্যান্ড কিউ: কে অ্যান্ড কিউয়ের পর্ষদ সভা ২৩ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

বসুন্ধরা পেপার মিলস: বসুন্ধরা পেপার মিলসের পর্ষদ সভা আজ ২৩ অক্টোবর, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ,১৮) কোম্পানিটির (আইপিও‘র আগে) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৮ টাকা। আগের বছর ছিল ০.৯২ টাকা। একই সময়ে কোম্পানিটির মুনাফা হয়েছে ১৪ কোটি ৫০ লাখ টাকা।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজআজ ২৩ অক্টোবর বেলা ৩টায় পরিচালনা পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় চলতি বছরের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

উত্তরা ব্যাংক: উত্তরা ব্যাংকের পর্ষদ সভা ২৩ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স: পাইওনিয়ার ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ২৩ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

আমরা নেটওয়ার্ক: আমরা নেটওয়ার্কসের পর্ষদ সভা ২৩ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।

আরও পড়ুন, বড় পতনে আতঙ্কিত হয়ে পড়ছেন সাধারণ বিনিয়োগকারীরা