হোম bd news পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে ১৩ প্রতিষ্ঠান

পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে ১৩ প্রতিষ্ঠান

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 7:31 pm
122
0
bord metting
শেয়ারবাজার ডেস্ক: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩ প্রতিষ্ঠান। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে। সূত্র: ডিএসই।
আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক: আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পর্ষদ সভা আগামী ২১ অক্টোবর, দুপুর ২টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।
পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩ কোম্পানি। এগুলো হলো: প্যারামাউন্ট টেক্সটাইল, সামিট পাওয়ার, ফরচুন সুজ, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, জিপিএইচ ইস্পাত, বারাকা পাওয়ার, সূহৃদ ইন্ডাস্ট্রিজ, সোনারবাংলা ইন্স্যুরেন্স, ড্রাগন সোয়েটার, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, আমরা নেটওয়ার্কস, পাইওনিয়ার ইন্স্যুরেন্স এবং এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
পাইওনিয়ার ইন্স্যুরেন্স: পাইওনিয়ার ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ২৩ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।
আমরা নেটওয়ার্ক: আমরা নেটওয়ার্কসের পর্ষদ সভা ২৩ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।
ড্রাগন সোয়েটার: ড্রাগন সোয়েটারের পর্ষদ সভা ২১ অক্টোবর, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।
সোনারবাংলা ইন্স্যুরেন্স: সোনারবাংলা ইন্স্যুরেন্সের পর্ষদ সভা আগামী ২২ অক্টোবর, সন্ধা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।
দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৩২ পয়সা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩১ পয়সা। এদিকে, ৬ মাসে (জানুয়ারি-জুন, ১৮) কোম্পানির সমন্বিত ইপিএস ৮৬ পয়সা। যা আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৮৫ পয়সা। আর আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮ টাকা ২৪ পয়সা। আগের বছর একই সময় ছিল ১৭ টাকা ২৪ পয়সা।
শেফার্ড ইন্ডাস্ট্রিজ: শেফার্ড ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভা আগামী ২২ অক্টোবর, বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা   হতে পারে বলে জানা গেছে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছিল। সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ১ টাকা ১৪ পয়সা। ৩০ জুন এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ৩৪ পয়সায়।

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ৩২ পয়সা। আর ৯ মাসে (জুলাই,১৭ -মার্চ,১৮) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৭ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৬৪ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৪৫ পয়সা।

Spellbit Limited

ডিএসইতে সর্বশেষ ৩১ টাকা ১০ পয়সায় শেফার্ড ইন্ডাস্ট্রিজের শেয়ার হাতবদল হয়। সমাপনী দর ছিল ৩১ টাকা ২০ পয়সা, আগের কার্যদিবসে যা ছিল ৩০ টাকা ৮০ পয়সা। তালিকাভুক্তির পর এর সর্বোচ্চ দর ছিল ৬২ টাকা ৪০ পয়সা ও সর্বনিম্ন ৩০ টাকা।

বর্তমানে এ কোম্পানির অনুমোদিত মূলধন ১৯০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১৩৬ কোটি ৬২ লাখ ৭০ হাজার টাকা। রিজার্ভে আছে ৯০ কোটি ৬৪ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১৩ কোটি ৬৩ লাখ ২৬ হাজার ৫৮৫টি; বর্তমানে যার ৫১ দশমিক ৪৮ শতাংশ রয়েছে উদ্যোক্তা-পরিচালকদের হাতে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১১ দশমিক ০৫, বিদেশী ২৪ দশমিক ৮৭ ও বাকি ১২ দশমিক ৬০ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

বারাকা পাওয়ার: বারাকা পাওয়ারের পর্ষদ সভা আগামী ২৭ অক্টোবর, বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছিল বারাকা পাওয়ারের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৫২ পয়সা। ৩০ জুন এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২০ টাকা ১২ পয়সায়।

জিপিএইচ ইস্পাত: জিপিএইচ ইস্পাতের পর্ষদ সভা আগামী ২৭ অক্টোবর, সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছিল জিপিএইচ ইস্পাতের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৬৫ পয়সা। ৩০ জুন এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ১৫ পয়সায়।

ডিএসইতে সর্বশেষ ৩৮ টাকায় জিপিএইচ ইস্পাতের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ৩৪ টাকা ৬০ পয়সা ও সর্বোচ্চ ৪৩ টাকা ৯০ পয়সা। উল্লেখ্য, কোম্পানিটি ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

সূহৃদ ইন্ডাস্ট্রিজ: সূহৃদ ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভা আগামী ২৭ অক্টোবর, সন্ধা ৬টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।

সামিট পাওয়ার: সামিট পাওয়ারের পর্ষদ সভা আগামী ২১ অক্টোবর, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৫ টাকা ৭৫ পয়সা। ৩০ জুন সামিট পাওয়ারের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৯ টাকা ২ পয়সায়।

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি -মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ৭৭ পয়সা। আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ৩ টাকা ৩৭ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৭৪ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৯ টাকা ৯ পয়সা।

প্যারামাউন্ট টেক্সটাইল: প্যারামাউন্ট টেক্সটাইল পর্ষদ সভা আগামী ২১ অক্টোবর, সন্ধা ৬টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।

প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ  ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল।

এদিকে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’-মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪১ টাকা। এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.০৯ টাকা।

৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৯০ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৪২ টাকা।

ফরচুন সুজ: ফরচুন সুজের পর্ষদ সভা আ গামী ২৫ অক্টোবর, বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৮ পর্যন্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাশ সুপারিশ করা হতে পারে বলে জানা গেছে।

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি -মার্চ’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল যা ছিল ০.৫০ টাকা। এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ১.৩১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩১ টাকা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৯৮ টাকা।

এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড: এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ট্রাস্টি সভা ২১ অক্টোবর, বিকাল ৩টা ১০মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৮ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি প্রকাশ করা হবে।

আরও পড়ুন, চলতি মাসে অনুষ্ঠিত হবে ৪৬ প্রতিষ্ঠানের পর্ষদ সভা