হোম bd news শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন ফারইস্ট নিটিংয়ের পরিচালক

শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন ফারইস্ট নিটিংয়ের পরিচালক

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 5:11 pm
108
0
far est keiting

শেয়ারবাজার ডেস্ক: শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক আসিফ মঈন। ঘোষণা অনুযায়ী ১০ লাখ শেয়ার বিক্রি করবেন তিনি। সূত্র: ডিএসই।

সূত্র মতে, পরিচালক আসিফ মঈনের হাতে নিজ প্রতিষ্ঠানের মোট ৯ কোটি ৪ লাখ ৬৩ হাজার ৩১ শেয়ার রয়েছে। এর মধ্য থেকে ১০ লাখ শেয়ার বিক্রি করবেন তিনি। তিনি বর্তমান বাজার দরে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে স্টক এক্সচেঞ্জের মাধ্যমে ব্লক মার্কেটে শেয়ার বিক্রয় সম্পন্ন করবেন বলে জানিয়েছেন।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪১ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ২১ টাকা ৪৫ পয়সা। ২২ নভেম্বর গাজীপুরের চন্দ্রায় কোম্পানিটির কারখানা প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে বার্ষিক সাধারণ সভা (এজিএম)। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ অক্টোবর।
৩০ জুন ২০১৭ সমাপ্ত  হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ফারইস্ট নিটিং। সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৬ পয়সা ও এনএভিপিএস দাঁড়ায় ২১ টাকা ১৪ পয়সায়।
সর্বশেষ রেটিং অনুসারে দীর্ঘমেয়াদে ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং ইন্ডাস্ট্রিজের ঋণমান ‘এ প্লাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’। ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত নিরীক্ষিত, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও হালনাগাদ অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।
অনুমোদিত মূলধন ৩০০ কোটি ও পরিশোধিত মূলধন ১৮৫ কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভ ১১৩ কোটি ১৬ লাখ টাকা। মোট শেয়ারের ৭১ দশমিক শূন্য ৫ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৮ দশমিক ৭৫ এবং বাকি ২০ দশমিক ২০ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।
আরও পড়ুন,
Spellbit Limited