হোম bd news শেয়ার বিক্রি করবে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উদ্যোক্তা

শেয়ার বিক্রি করবে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উদ্যোক্তা

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 5:24 pm
145
0
first sequriti islami bank

শেয়ারবাজার ডেস্ক: শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন পুঁজিবাজারে তালিকাভুক্তি ব্যাংক খাতের কোম্পানি ফার্স্ট সিকিউরটি ইসলামী ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা মোর্তুজা সিদ্দিক চৌধুরী। সূত্র: ডিএসই।

সূত্র মতে, ঘোষণা অনুযায়ী তিনি বর্তমান বাজার দরে আগামী ৩১ অক্টোবরের মধ্যে স্টক এক্সচেঞ্জের মাধ্যমে ব্লক মার্কেটে ৭৬ লাখ শেয়ার বিক্রয় সম্পন্ন করবেন বলে জানিয়েছেন। উদ্যোক্তা মোর্তুজা সিদ্দিক চৌধুরীর কাছে নিজ প্রতিষ্ঠানের মোট ১ কোটি ৭২ লাখ ৪৯ হাজার ৭টি শেয়ার রয়েছে। এর মধ্যে ৭৬ লাখ ৬৮২টি শেয়ার বিক্রি করবেন তিনি।

Spellbit Limited

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছিল কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৯৭ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ৫১ পয়সায়।

দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৮) ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০৬ টাকা ও এককভাবে ০.০৬ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.৩৩ টাকা ও এককভাবে ০.৩২ টাকা।

এদিকে (জানুয়ারি- জুন ১৮) ৬ মাস পর্যন্ত অর্ধবার্ষিকে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা ও এককভাবে ০.৪৯ টাকা। এছাড়া ৬ মাসে শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৩৬ টাকা ঋণাত্মক। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.০২ টাকা।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ১৮) ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ইপিএস হয়েছে ৪৪ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৪৮ পয়সা। ৩১ মার্চ কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ১৬ টাকা ৯৫ পয়সায়।

ডিএসইতে সর্বশেষ ১ টাকা ৫০ পয়সায় ব্যাংকটির শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এর সর্বোচ্চ দর ছিল ১০ টাকা ৬০ পয়সা ও সর্বনিম্ন ১০ টাকা ৪০ পয়সা।

আরও পড়ুন, শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন ফারইস্ট নিটিংয়ের পরিচালক