হোম রাজনীতি নতুন শরিকের খোঁজে জাতীয় ঐক্যফ্রন্ট

    নতুন শরিকের খোঁজে জাতীয় ঐক্যফ্রন্ট

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 11:38 am
    689
    0
    জাতীয় ঐক্যফ্রন্ট

    নিজস্ব প্রতিবেদক : নতুন করে আরও নতুন রাজনৈতিক দল জাতীয় ঐক্যফ্রন্টে টানার চেষ্টা করছে। জামায়াতে ইসলামী বাদে সরকারের বাইরের সব গণতান্ত্রিক রাজনৈতিক দলকে আনতে শেষ চেষ্টা চালানো হবে বলে জোট নেতারা জানিয়েছেন।

    গত শনিবার নানা নাটকীয়তার মধ্য দিয়ে জোটে ঠাঁই হয়নি বিকল্পধারা বাংলাদেশের। ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বাদ পড়ায় বিএনপি নেতাকর্মীরা বেশ খুশি। তবে জোট নেতাদের আশা, বি. চৌধুরী শেষ পর্যন্ত নতুন জোটে আসবেন।

    Spellbit Limited

    জোট সম্প্রসারণের এ প্রক্রিয়ার মধ্যেই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে নিয়ে ঢাকায় গোলটেবিল বৈঠক, চলতি মাসে ঢাকার বাইরে সিলেট, রাজশাহী ও চট্টগ্রাম শহরে জনসভা করবে। এর বাইরে বেশকিছু কর্মসূচি হাতে নেবে জাতীয় ঐক্যফ্রন্ট।

    ঢাকার বাইরে জনসভার মাধ্যমে সিলেট থেকে কর্মসূচি শুরু করতে চায়। কর্মসূচি নির্ধারণ ও আন্দোলন সফলে শরিক দলের নেতাদের নিয়ে একটি স্টিয়ারিং কমিটি করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

    ফ্রন্টের নেতারা জানান, আজ সোমবার অথবা মঙ্গলবার বৈঠক করে সাংগঠনিক কাঠামো ও কর্মসূচি চূড়ান্ত করা হবে। নতুন জোটের আত্মপ্রকাশের পরদিন বিকালে মতিঝিলে নিজের চেম্বারে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেন ড. কামাল হোসেন।

    বিকালে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক করেছেন বিএনপির স্থায়ী কমিটির নেতারা। আজ বিকালে গুলশানে বিএনপি ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের নিয়ে বৈঠক করবেন। আজ বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের বৈঠক হবে।

    বিএনপি ও জোট নেতারা জানান, সব বৈঠকের আলোচনার বিষয় জাতীয় ঐক্যফ্রন্টকে কার্যকর করা। ঐক্যফ্রন্টের একাধিক নেতা বলেন, তারা পুণ্যভূমি সিলেটে প্রথম জনসভা করতে চান। যদি সরকার অনুমতি না দেয়, তা হলে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রোডমার্চ করবেন।

    আরও পড়ুন: 

    ড. কামালের নেতৃত্বে খুচরা আধুলিরা জাতীয় ঐক্য করেছে : প্রধানমন্ত্রী

    মান্না-মাহীর ফোনালাপ ফাঁস