Home bd news পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে ট্রাস্ট ব্যাংক

পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে ট্রাস্ট ব্যাংক

Published:October 11, 2018
trust-bank


Published: 18:20:41
30
0

শেয়ারবাজার ডেস্ক: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ট্রাস্ট ব্যাংক লিমিটেড। ঘোষণা অনুযায়ী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে কোম্পানিটির পর্ষদ সভা। সূত্র: ডিএসই।
সূত্র মতে, ট্রাস্ট ব্যাংকের পর্ষদ সভা আগামী ১৭ অক্টোবর, বিকেল পৌনে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।
চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (মার্চ -জুন ২০১৮) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮ পয়সা, এককভাবে ১ টাকা ৩ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১ টাকা ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে এনএভি ছিল ২১ টাকা।

প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ১৮) ট্রাস্ট ব্যাংকের ইপিএস কমেছে। এ সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৩ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৫ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ২৩ টাকা ২৫ পয়সায়।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে  বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৪ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২২ টাকা ৪০ পয়সায়।

ট্রাস্ট ব্যাংকের অনুমোদিত মূলধন ১ হাজার কোটি ও পরিশোধিত মূলধন ৫৫৬ কোটি ৯৬ লাখ ৬০ হাজার টাকা। রিজার্ভ ৫৯৪ কোটি ৭০ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৬০ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৫ দশমিক ৭৫, বিদেশী ১ দশমিক ৭১ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি ২২ দশমিক ৫৪ শতাংশ শেয়ার।

ডিএসইতে সর্বশেষ ৩৪ টাকা ৯০ পয়সায় ট্রাস্ট ব্যাংকের শেয়ার লেনদেন হয়। সমাপনী দরও ছিল ৩০ টাকা ৮০ পয়সা, আগের কার্যদিবসে যা ছিল ৩৪ টাকা ১০ পয়সা। গত এক বছরে এ শেয়ারের সর্বনিম্ন দর ছিল ৩৩ টাকা ৯০ পয়সা ও সর্বোচ্চ ৩৫ টাকা।  উল্লেখ্য, ট্রাস্ট ব্যাংক লিমিটেড ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

আরও পড়ুন, রহিম টেক্সটাইলের পর্ষদ সভা ২০ অক্টোবর